whatsapp channel

Skin Care: বিয়েবাড়ি যাওয়ার আগে রান্নাঘরে থাকা উপাদানেই নিজেকে যেভাবে প্রস্তুত করবেন

চারিদিকে বিয়ের সানাই বেজেছে। আর আপনারও যদিও অনেক নেমন্তন্ন বাড়ি থাকে তাহলে চটজলদি নিজেকে সাজিয়ে ফেলতে পারেন (wedding special beauty tips) তবে যদি আপনি বিয়ের কনে হয়ে থাকেন তাহলেও এই…

Avatar

HoopHaap Digital Media

চারিদিকে বিয়ের সানাই বেজেছে। আর আপনারও যদিও অনেক নেমন্তন্ন বাড়ি থাকে তাহলে চটজলদি নিজেকে সাজিয়ে ফেলতে পারেন (wedding special beauty tips) তবে যদি আপনি বিয়ের কনে হয়ে থাকেন তাহলেও এই স্পেশাল ঘরোয়া উপাদান গুলোকে নিজের সাজসজ্জার তালিকায় রাখতে পারেন। তাহলে, স্পেশাল দিনে আপনাকে আরো বেশি স্পেশাল লাগবে এ বিষয়ে কোনো সন্দেহ নেই।

সকালবেলা ঘুম থেকে উঠে প্রথমেই যেটা করতে হবে তা হলো আপেল, বিট এবং গাজরের রস পান করতে হবে। সেক্ষেত্রে অর্ধেকটা আপেল, অর্ধেকটা গাজর এবং অর্ধেকটা বিট ভালো করে মিক্সির মধ্যে দিয়ে এবং এক গ্লাস জল দিয়ে রস তৈরি করুন। তারপর ছেঁকে নিয়ে এসেই রস পান করে ফেলুন আপনার শরীরকে ভেতর থেকে পরিশুদ্ধ করতে সাহায্য করবে।

ত্বক পরিষ্কার করতে একটি পাতিলেবুর রসের সঙ্গে সমপরিমাণ বিটনুন মিশিয়ে এই মিশ্রণটি যদি ত্বকের ওপরে ভালো করে লাগিয়ে ১৫ মিনিট রাখতে পারেন। তাহলে খুব ভালো স্ক্রাবারের কাজ করে এবং পাতিলেবুর রস ত্বকের ওপরে হওয়া কালো দাগ সহজে দূর করে দেয়।

পাতিলেবুর রসের মধ্যে কিছুটা চিনি ফেলে সেটাকে গরম করে যদি এই মিশ্রণটি হালকা গরম গরম অবস্থায় মুখে-গলায় লাগিয়ে একটি টিস্যু পেপারের সাহায্যে ওঠিয়ে তুলতে পারেন, তাহলে মুখের উপরে থাকা ছোট ছোট লোম দূর হয়ে যাবে এবং মুখের উপরে হওয়ার নোংরা এবং মরা কোষ সহজে দূর হবে। তবে নিয়মিত যোগাভ্যাস পরিমিত পরিমাণে জল পান হাঁটাচলা সহজপাচ্য খাবার ফল, শাকসবজি ইত্যাদি বেশি পরিমাণে খেলে অবশ্যই বিবাহের আগে নিজের ত্বক অনেক বেশি সুন্দর হয়ে যাবে।

whatsapp logo
Avatar
HoopHaap Digital Media