Lifestyle: বাতের ব্যথা থেকে ডায়াবেটিস যেকোনো সমস্যার মোক্ষম ওষুধ এই গাছের পাতা

Avatar

তেজপাতার এত গুণ আগে জানতেন? না বোধহয়। আমরা এখন অনেকেই রান্না থেকে মশলা বাদ দিয়ে খাই, কিন্তু আগেকার দিনের মাঝে মাঝে দেখতেন কি তেজপাতা চেটে চেটে খাচ্ছে বোধ হয় সেই জন্যই তাদের রোগের পরিমাণটা এতটাই কম ছিল। তাই আর দেরি না করে চটজলদি দেখে নিন তেজপাতার কি কি গুনাগুন –

১) বাতের ব্যথা উপশম করতে সাহায্য করে তেজপাতা সেক্ষেত্রে চায়ের পাতার সঙ্গে একটি তেজপাতা ভালো করে ফুটিয়ে গরম জলের মতন করে পান করুন, দেখবেন বেশ কিছুদিন খাওয়ার পরে বাতের ব্যথা অনেকটা কমে গেছে।

২) সুগার নিয়ন্ত্রণ করতে সাহায্য করে তেজপাতা। সেক্ষেত্রে খালি পেটে এক গ্লাস গরম জলে তেজপাতা ফুটিয়ে বেশ ভালো করে অর্ধেকটা জল করে দিয়ে সেই জল পান করুন। তারপর অন্তত এক মাস আপনাকে এটি পান করতে হবে। তারপর দেখুন আপনার সুগার কতটা নিয়ন্ত্রণে থাকে।

৩) কিডনি সমস্যা থেকে যদি মুক্তি পেতে চান, তাহলে অবশ্যই তেজপাতা ফোটানো জল পান করুন, তাহলে দেখবেন কিডনির সমস্যা অনেকাংশে দূর হয়েছে।

৪) গরম জলের মধ্যে তেজপাতা ফুটিয়ে যদি ঘুমানোর আগে এক গ্লাস করে খেতে পারেন, তাহলে কিন্তু আপনার ঘুম অনেক তাড়াতাড়ি চলে আসবে, যারা ঘুমের সমস্যায় ভোগেন তারা এটি অবশ্যই একবার করে দেখতে পারেন।