Finance NewsHoop News

LPG Price: এইভাবে গ্যাস বুক করলে ১ হাজার টাকারও কমে কিনতে পারবেন রান্নার গ্যাস

বিগত কয়েকমাস ধরে গ্যাসের মূল্যবৃদ্ধি যেন আগুন লাগিয়েছে মধ্যবিত্তদের হেঁসেলে। গতবছর জুলাই থেকেই ক্রমাগত বাড়ছে রান্নার গ্যাসের দাম। ঘরোয়া ব্যবহারের জন্য ব্যবহৃত গ্যাসের সিলিন্ডার প্রতি দাম এখন প্রায় ১১০০ ছুঁইছুঁই। এমন অবস্থায় গ্যাস সাশ্রয়ের উপায় খুঁজছেন অনেকেই। কেউ আবার চাইছেন যাতে করে একটু কম দামে কিনতে পারে যায় গ্যাসের সিলিন্ডার। আর এই প্রতিবেদনে আপনার জন্য রইল এমনই একটি উপায়, যাতে করে আপনি অনেকটা টাকা সাশ্রয় করেই কিনতে পারবেন রান্নার গ্যাস।

এখন ডিজিটাল যুগে হলেও এখনো অনেকেই রান্নার গ্যাস বুক করার ক্ষেত্রে চিরাচরিত কিছু পুরানো পন্থা ব্যবহার করে থাকেন। কেউ যেমন রান্নার গ্যাসের প্রোভাইডার কোম্পানির নাম্বারে ফোন করে গ্যাস বুকিং করেন, তেমনই আবার কেউ কেউ হোয়াটসঅ্যাপের মাধ্যমেও গ্যাস বুকিং করেন। আর সেই কারণেই সবাইকে নির্ধারিত দামেই কিনতে পারেন গ্যাসের সিলিন্ডার। এক্ষেত্রে কোনো ছাড় পাওয়া যায়না।

তবে এখানে একটু বুদ্ধি খাটিয়ে গ্যাস বুক করলে কিন্তু গ্যাসের দামে সাশ্রয় করা যেতে পারে। বর্তমান পরিস্থিতিতে দাঁড়িয়ে অনলাইনে গ্যাস বুকিং করলেই অনেকটা দাম কম পড়ে। কারণ সেক্ষেত্রে অনেক অনলাইন প্ল্যাটফর্মে গ্যাস বুক করার ক্ষেত্রে আকর্ষণীয় ছাড় দেওয়া হয় গ্রাহকদের। অনেক সময় সিলিন্ডার প্রতি ৫ শতাংশ থেকে ২০ শতাংশ অবধি ছাড় পাওয়া যায়। অর্থাৎ সেক্ষেত্রে আপনি ১ হাজার টাকার কম দামে কিনতে ওয়ারবেন গ্যাসের সিলিন্ডার।

উল্লেখ্য, অনলাইনে গ্যাস বুকিং করার ক্ষেত্রে দামে ছাড় পাওয়ার পাশাপাশি আরো অনেক সুযোগসুবিধা পাওয়া যায়। এক্ষেত্রে যেমন গ্যাস বুকিং করার ক্ষেত্রে কোনরূপ বাইরে যাওয়ার প্রয়োজন পড়েনা। এছাড়াও বাড়িতে বসেই যায়নি অনলাইন মাধ্যমে পেমেন্ট করে নিতে পারবেন। UPI বা নেট ব্যাংকিংয়ের মাধ্যমে পেমেন্টের অপশন রয়েছে। এছাড়াও ক্রেডিট কার্ড বা ডেবিট কার্ডেও পেমেন্টের সুবিধা রয়েছে।

Related Articles