whatsapp channel
Hoop PlusTollywood

বড় পর্দায় ফিরছেন ‘রানিমা’, শর্মিলা ঠাকুরের অভিনীত চরিত্রে এবার দিতিপ্রিয়া

ছোট পর্দায় মাত করা এক তরুণী আজ বড় পর্দার অপর্ণা হতে চলেছে। ‘করুণাময়ী রাণী রাসমণি’ দিয়ে শুরু কেরিয়ার। কয়েক মাসের শ্যুটিং গিয়ে দাঁড়ায় বছরে। বিগত ৩ বছর ধরে চলছে এই শ্যুটিং। জনপ্রিয়তার আকাশ ছোঁয় রানীমা। ধারাবাহিকে গদাইয়ের প্রবেশ এই সিরিয়ালকে এক আলাদা মাত্রা দেয়। পাশাপাশি রানীমা ওরফে দিতিপ্রিয়া হয়ে ওঠে একজন পাওয়ারফুল ক্যারেক্টার। এই টুকু একটি মেয়ের থেকে এমন ভার ভারিক্কি চরিত্র তুলিয়ে নেওয়ার জন্য জহুরীর চোখও ভালো হওয়া দরকার।

সব মিলিয়ে দিতিপ্রিয়ার কেরিয়ার এখন মধ্যগগণে। ধারাবাহিক ছাড়াও দ্বিতিপ্রিয়া অভিনয় করেছেন শুভ্রজিৎ মিত্র পরিচালিত ‘অভিযাত্রিক’ সিনেমাতে। সাদা কালো সিনেমায় দিতিপ্রিয়া অপরূপা। সত্যজিতের পরিচালনায় ৬০ বছর আগে প্রকাশ পেয়েছিল ‘অভিযাত্রিক’। ওই সিনেমায় ‘সৌমিত্র-শর্মিলা’ র রসায়ন আজও সিনেমাপ্রেমীরা ভুলতে পারেনি। সেই সদ্য বিয়ে হয়ে আসা অপর্ণা স্বামীর সিগারেটের প্যাকেটে লিখে রেখেছে, ‘খাবার পরে, একটা করে। কথা দিয়েছ!’— বাঙালি এই ডায়লগ কিন্তু আজও ভোলেনি।

এই সিনেমায় দিতিপ্রিয়া ও অর্জুন ছাড়াও, বউরানির ভূমিকায় অভিনয় করেছেন তনুশ্রী শঙ্কর, অর্পিতা চট্টোপাধ্যায় অভিনয় করেছেন লীলার চরিত্রে, এবং সব্যসাচী চক্রবর্তীকে দেখা যাবে শঙ্করের ভূমিকায়। আবারও শ্রীলেখাকে দেখা যাবে বড় পর্দায়। হ্যাঁ, রানুদির চরিত্রে দেখা যাবে শ্রীলেখা মিত্রকে।

সেই চোখধাঁধানো গ্ল্যামার আজ আবার ফুটিয়ে তোলার চেষ্টায় অভিনেতা অর্জুন চক্রবর্তী ও দিতিপ্রিয়া রায়। সম্প্রতি ‘ইন্ডিয়ান প্যানোরামা ২০২০’-তে জায়গা পেল বাংলা ছবি ‘অভিযাত্রিক’। ১৯৫৯-এর পটভূমিকায় ঠিক যেখানে ‘অপুর সংসার’ শেষ হয়েছিল, সেখান থেকেই শুরু হয় ‘অভিযাত্রিক’। এবারে বড় পর্দায় আসতে চলেছে দিতিপ্রিয়া-অর্জুনের ‘অভিযাত্রিক’। শর্মিলা ঠাকুরের চরিত্রে অভিনয় করবেন দিতিপ্রিয়া।

whatsapp logo