Hoop Life

Vastu Tips: দূরে রাখে ক্যান্সারের মতো মারণ রোগ, বাড়িতে সৌভাগ্য ডেকে আনে এই উপকারী গাছ

বাস্তু শাস্ত্রে (Vastu Tips) গাছের ভূমিকাও যে অপরিহার্য তা এত দিনে জেনে গিয়েছেন নিশ্চয়ই। বাস্তু শাস্ত্র মতে, কিছু কিছু গাছে যেমন শুভ শক্তি বিরাজ করে, কিছু গাছ আবার অশুভ শক্তি, নেতিবাচকতাকে আমন্ত্রণ জানায়। তাই বাড়িতে কোনো গাছ লাগানোর আগে বাস্তু শাস্ত্র দেখে নেওয়া উচিত। গাছটি আদৌ লাগানো উচিত হবে কিনা, লাগালেও বাড়ির ঠিক কোন খানে, কোন দিকে লাগাতে হবে সে সব জেনে নেওয়া জরুরি।

কারি পাতা তো সকলেই চেনেন। রান্নায় স্বাদ বাড়ানোর পাশাপাশি আলু ভাজা চানাচুর এর মতো মুখরোচক খাবারেও পাওয়া যায় কারি পাতা। এই জনপ্রিয় গাছটি সম্পর্কে বাস্তু শাস্ত্রেও কিন্তু কিছু কথা উল্লেখ করা রয়েছে। বাস্তু শাস্ত্র বলে, বাড়িতে কারি পাতা গাছ রোপণ করা খুবই শুভ। এই গাছ সৌভাগ্যের সঙ্গে সঙ্গে অর্থ প্রাচুর্যও নিয়ে আসে। তবে কারি পাতা গাছ লাগানোর কিছু নিয়ম রয়েছে। সৌভাগ্যের জন্য সেই নিয়মগুলি মেনে গাছ লাগানো উচিত।

বাস্তু শাস্ত্রে কয়েকটি দিক নির্দিষ্ট করে দেওয়া রয়েছে গাছ রোপণের জন্য। এই শাস্ত্রে বলা হয়, পশ্চিম দিকে কারি পাতা বা অন্য গাছ লাগানো যেতে পারে। কারণ পশ্চিম দিক হল চাঁদের দিক। এই দিকে গাছ লাগালে ঘরে সৌভাগ্য আসে। বাড়িতে কারি পাতা গাছ থাকলে তা সংসারের পক্ষে মঙ্গলজনক বলে মানা হয়। এই গাছ অশুভকে দূরে সরিয়ে শুভ শক্তিকে বাড়িতে নিয়ে আসে বলে বিশ্বাস করা হয়।

কারি পাতার আরো একাধিক গুণ রয়েছে। এই পাতায় রয়েছে অ্যান্টি মিউটেজেনিক বৈশিষ্ট্য যা কোলন, সার্ভিক্যাল, স্তন ক্যান্সারের ঝুঁকি কমায়। এই পাতার সেবন শরীরে ইনসুলিনের কার্যকারিতাকে উৎসাহিত করে চিনি গ্রহণের মাত্রা কমায়। কারি পাতা শরীরে খারাপ কোলেস্টেরলের মাত্রা কমিয়ে হৃদরোগের ঝুঁকি কমায়। এই পাতায় রয়েছে প্রচুর পরিমাণে ভিটামিন এ, যা প্রবীণ নাগরিকদের দৃষ্টিশক্তি উন্নত করতে খুবই কাজে লাগে। ত্বক এবং চুলের যত্নেও কারি পাতা অপরিহার্য। এই পাতা নারকেল তেলের সঙ্গে ফুটিয়ে চুলে লাগালে চুলের অকালপক্কতা দূর করে, চুলের বৃদ্ধি ত্বরান্বিত করে। এই পাতার তেল ত্বকের বলিরেখা দূর করে।

Disclaimer: বিশেষজ্ঞদের পরামর্শ এবং মতামতের ভিত্তিতে লেখা হয়েছে প্রতিবেদনটি। ব্যক্তিবিশেষে এর ফল হতে পারে ভিন্ন।

Related Articles