whatsapp channel
Bengali SerialHoop Plus

Shruti Das: কেন ‘দাদাগিরি’-র মঞ্চে কেঁদে ফেললেন ‘রাঙা বউ’ শ্রুতি!

বর্তমানে জি বাংলার জনপ্রিয় ধারাবাহিক ‘রাঙা বউ’-এ মুখ্য চরিত্রে অভিনয় করছেন শ্রুতি দাস (Shruti Das)। এই ধারাবাহিকের পরিচালক তাঁর স্বামী স্বর্ণেন্দু সমাদ্দার (Swarnendu Samaddar)। কিন্তু মধ্যবিত্ত পরিবারের মেয়ে থেকে অভিনেত্রী হয়ে ওঠার লড়াই শ্রুতির কাছে সহজ ছিল না। তাঁর লড়াইয়ের একটুকরো ঝলক সম্প্রতি উঠে এল জি বাংলার গেম শো ‘দাদাগিরি’-র মঞ্চে।

এদিন ‘দাদাগিরি’-র মঞ্চে উপস্থিত হয়েছিলেন শ্রুতি সহ ‘রাঙা বউ’-এর পুরো টিম। শোয়ের সঞ্চালক সৌরভ গাঙ্গুলী (Sourav Ganguly)-র সামনে নিজের লড়াইয়ের কথা বলতে গিয়ে কেঁদে ফেলেন শ্রুতি। দর্শকাসনে ছিলেন শ্রুতির বাবা। তিনি বলেন, কোনোদিন ভাবতেই পারেননি, একসময় ‘দাদাগিরি’-র মঞ্চে সফল অভিনেত্রী মেয়ের সাথে আসবেন তিনি। কাটোয়ার মধ্যবিত্ত পরিবারের সন্তান শ্রুতি বরাবর অভিনেত্রী হতে চেয়েছিলেন। শাস্ত্রীয় নৃত্যে পারদর্শী শ্রুতি পড়াশোনার জন্য কাটোয়া থেকে কলকাতায় এসেছিলেন। কলেজে পড়তে পড়তেই তিনি শুরু করেন মডেলিং। পাশাপাশি স্টুডিওপাড়ায় একের পর এক ধারাবাহিকের অডিশন দিতেন শ্রুতি। জি বাংলার ধারাবাহিক ‘ত্রিনয়নী’-তে মুখ্য চরিত্রে অভিনয়ের মাধ্যমে ছোট পর্দায় আত্মপ্রকাশ ঘটেছিল শ্রুতির।

‘ত্রিনয়নী’-র পরিচালক ছিলেন স্বর্ণেন্দু। শ্রুতিকে তিনি প্রথমে পছন্দ না করলেও ধীরে ধীরে জন্ম নেয় একে অপরের প্রতি ভালোবাসা। ‘ত্রিনয়নী’ অফ এয়ার হয়ে যাওয়ার পর স্টার জলসার ধারাবাহিক ‘দেশের মাটি’-তে নায়িকার চরিত্রে শ্রুতি প্রাণ ঢেলে অভিনয় করলেও গায়ের রঙের কারণে প্রায়ই তাঁকে সোশ্যাল মিডিয়ায় শুনতে হত অশালীন কটাক্ষ। একসময় পুলিশের দ্বারস্থ হয়েছিলেন শ্রুতি। ‘দেশের মাটি’ অফ এয়ার হওয়ার পর দীর্ঘদিন শ্রুতির হাতে কোনো কাজ ছিল না। সাম্প্রতিক কালে ‘রাঙা বউ’-এর পোস্টারের সামনে দাঁড়িয়ে ছবি তুলে শ্রুতি ক্যাপশনে লিখেছিলেন, গত বছর দুর্গাপুজোর এই দিনে কর্মহীন হয়ে পড়ার কারণে কেঁদেছিলেন তিনি।

অনেকেই মনে করেন, স্বর্ণেন্দু পরিচালক হওয়ার ফলে শ্রুতি ইন্ডাস্ট্রিতে যথেষ্ট সুবিধা পান। কিন্তু তা কোনোদিনই ঘটেনি। শ্রুতি নিজের রাস্তা একাই তৈরি করেছেন। পাশে দাঁড়িয়ে সবসময়ই সমর্থন যুগিয়েছেন তাঁর বাবা। তবে শ্রুতির লড়াই এখনও জারি রয়েছে।

whatsapp logo