Finance News

FD Interest Rate: ফিক্সড ডিপোজিটে ৮ শতাংশের বেশি সুদ দিচ্ছে এই ব্যাংক, গ্রাহকদের জন্য দুর্দান্ত সুযোগ

কোনো উৎস থেকে মোটা অঙ্কের টাকা পাওয়া গেলে কিংবা অবসর জীবনে পাওয়া টাকা কিংবা কোনো এক সময়ের জন্য সঞ্চিত অর্থকে সুরক্ষিত রাখার উদ্দেশ্যেই ব্যাঙ্কে ফিক্সড ডিপোজিট অ্যাকাউন্ট খুলে থাকেন অনেকেই। এই ফিক্সড ডিপোজিট অ্যাকাউন্টে একদিকে টাকা যেমন সুরক্ষিত থাকে, তেমনই একটি নির্দিষ্ট সময়সীমা অবধি সেই টাকা রাখলেই ভালো সুদ পাওয়া যায়। যে কারণে সময়কাল শেষ হয়ে যাওয়ার পর রিটার্ন মেলে বেশ ভালো।

এদিকে ভারতীয় রিজার্ভ ব্যাঙ্ক বারবার রেপো রেট বৃদ্ধি করেছে। এক্ষেত্রে বিভিন্ন রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কে ফিক্সড ডিপোজিটের ক্ষেত্রে সুদের হার বাড়িয়েছে। সম্প্রতি, আইসিআইসিআই ব্যাঙ্ক, এইচডিএফসি ব্যাঙ্ক, অ্যাক্সিস ব্যাঙ্ক ও কোটাক মাহিন্দ্রা ব্যাঙ্ক-সহ বেশ কয়েকটি প্রাইভেট ব্যাঙ্ক তাদের ফিক্সড ডিপোজিটের ক্ষেত্রে সুদের হারি বাড়িয়েছে উল্লেখযোগ্য হারে। এই প্রতিবেদনে জেনে নিন কোন ব্যাঙ্কে সুদের হার কত।

● HDFC Bank: এই ব্যাঙ্কে ৭ দিন থেকে ১০ বছরের ফিক্সড ডিপোজিট স্কিমের জন্য ৩ শতাংশ থেকে ৭.৭৫ শতাংশ সুদ পাওয়া যায়। তবে এফডি স্কিমে সাধারণ গ্রাহকদের থেকে সিনিয়র সিটিজেনদের ৫০ বেসিস পয়েন্ট বেশি সুদ দেওয়া হচ্ছে।

● ICICI Bank: এই ব্যাঙ্কের ৭ দিন থেকে ১০ বছরের ফিক্সড ডিপোজিট স্কিমের জন্য সুদ মিলবে ৩ শতাংশ থেকে ৭.৬৫ শতাংশ। তবে এই ব্যাঙ্কেও এফডি স্কিমে সাধারণ গ্রাহকদের থেকে সিনিয়র সিটিজেনদের ৫০ বেসিস পয়েন্ট বেশি সুদ দেওয়া হচ্ছে।

● Axis Bank: এই ব্যাঙ্কের ৭ দিন থেকে ১০ বছরের ফিক্সড ডিপোজিট স্কিমের জন্য সুদ মিলবে ৩ শতাংশ থেকে ৭.৭৫ শতাংশ। তবে এই ব্যাঙ্কেও এফডি স্কিমে সাধারণ গ্রাহকদের থেকে সিনিয়র সিটিজেনদের ৫০ বেসিস পয়েন্ট বেশি সুদ দেওয়া হচ্ছে।

● Kotak Mahindra Bank: এই ব্যাঙ্কের ৭ দিন থেকে ১০ বছরের ফিক্সড ডিপোজিট স্কিমের জন্য সুদ মিলবে ২.৭৫ শতাংশ থেকে ৭.৬৫ শতাংশ। তবে এই ব্যাঙ্কেও এফডি স্কিমে সাধারণ গ্রাহকদের থেকে সিনিয়র সিটিজেনদের ৫০ বেসিস পয়েন্ট বেশি সুদ দেওয়া হচ্ছে।

● RBL Bank: এই ব্যাঙ্কের ৭ দিন থেকে ১০ বছরের ফিক্সড ডিপোজিট স্কিমের জন্য সুদ মিলবে ৩.৫ শতাংশ থেকে ৮.৩০ শতাংশ। তবে এই ব্যাঙ্কেও এফডি স্কিমে সাধারণ গ্রাহকদের থেকে সিনিয়র সিটিজেনদের ৫০ বেসিস পয়েন্ট বেশি সুদ দেওয়া হচ্ছে।

Related Articles