Hoop Life

Lifestyle: ধনতেরাসের দিন সোনা নয়, কিনুন এই ৫ জিনিস, টাকা আসবে মুঠো মুঠো

লক্ষ্মীপূজোর পর সামনেই আছে, ধনতেরাস ধনতেরাস কিন্তু খুব শুভ বলে মানা হয়, তবে ধনতেরাসের দিন। যদি এই পাঁচটি টোটকা করতে পারেন, তাহলে দেখবেন আপনার ধন-সম্পত্তি বেড়ে যাচ্ছে। এই বিশেষ তিথিতে মা লক্ষ্মী, কুবের দেবতা ও ধন্বত্বরী দেবীর পুজো করেন অনেকে। তবে শুধু পূজোই নয়, এই তিথিতে আপনি যদি এই পাঁচটি কাজ করতে পারেন, তাহলে আপনার ধন-সম্পত্তির কোনদিন কোন অভাব হবে না, এমনটাই বলছেন বাস্তুবিশেষজ্ঞরা।

তবে এই ছোট ছোট টোটকাগুলি অনেকেই বিশ্বাস করেন না, যদি বিশ্বাস না করেন, তাহলে করবেন না, কিন্তু একবার করে দেখুন। এই ছোট ছোট টোটকাগুলো একবার মানলেই দেখবেন, জীবনে কতটা পরিবর্তন এসেছে অর্থ উপার্জন করে, অর্থ না জমানোর জন্য আমাদের জীবনে সমস্যার শেষ নেই। এই সমস্যার সমাধান পেতে অবশ্যই মেনে চলুন এই পাঁচটি টোটকা।

১) সাতমুখী রুদ্রাক্ষ- এদিন যদি সাতমুখী রুদ্রাক্ষ ধারণ করেন, তাহলে আপনার জন্য এটি শুভ। এই রুদ্রাক্ষ ধারণ করে ১০৮ বার আপনাকে মৃত্যুঞ্জয় মন্ত্র পাঠ করতে হবে, তাহলে দেখবেন, আপনার জীবন কত সুন্দর হয়ে যাবে।

২) লাল চেলি রাখুন- ধনতেরাসের দিন অনেকেই মা লক্ষ্মীর পুজো করেন, মা লক্ষ্মীর পুজো করার সময় দেবীর সামনে একটি লাল জেলি রাখুন, এই লাল চেলি অনেকের জন্যই ভাগ্য একেবারে বদলে দিতে পারে।

৩) ধনকুবের পুজো- মা লক্ষ্মী নয়, এই দিন যদি আপনি ধন কুবেরের পুজো করতে পারেন তাহলেও কিন্তু জীবনে অনেক শান্তি আসবে।

৪) ১৩ টি প্রদীপ জ্বালান- ধনতেরাসের দিন সন্ধ্যায় যদি বাড়িতে ১৩ টি প্রদীপ জ্বালাতে পারেন। তাহলে দেখবেন আপনার জীবন কতটা শান্তি হয়ে গেছে, সারা বাড়িতে প্রদীপ দিয়ে একেবারে সাজিয়ে ফেলুন, এই দিন যদি এমনটা করতে পারেন, তাহলে মা লক্ষ্মী আপনার গৃহে আসবেই আসবে।

৫) ঝাঁটা কিনে আনুন- ধনতেরাসের দিন অবশ্যই বাড়িতে একটা ঝাঁটা কিনুন এই দিন ঝাঁটা কেনাকে শুভ বলে মনে করা হয়, এতে মা লক্ষ্মী তুষ্ট হন, পরিবারের সমস্ত দারিদ্রতা এক নিমেষের মধ্যে দূর হয়ে যায়।

তবে আজকে আমাদের বিষয় ধনতেরাসের দিন, সোনা গয়না না কিনে আপনি কিনতে পারেন চটপট দেখে নিন। এই জিনিসগুলো যদি কিনতে পারেন তাহলে আপনার জীবনেও সুখ শান্তি বর্ষাবে, তাই আর দেরি না করে চটপট দেখে নিন কোন জিনিসগুলো আপনার জন্য ভীষণ ভালো।

১) ধনে – প্রথমেই যে জিনিসটি কিনতে পারেন সেটি হল এক মুঠো ধনে। ধনে আমাদের রান্নার কাজে ব্যবহৃত হয়, তাই গোটা ধনে যদি এই দিন কিনতে পারেন, তাহলে আপনার জীবনে সৌভাগ্য নেমে আসতে পারে।

২) চাল – এরপরে যে জিনিসটি কিনা আপনার জন্য শুভ হবে। সেটি হলো চাল। এক মুঠো চাল যদি সেই দিন কিনতে পারেন বা আপনার বাড়িতে বানানোর জন্য ব্যবহৃত চাল যদি সেই দিনেই পুরোটা কিনে আনতে পারেন, তাহলে দেখবেন আপনার জীবনের সৌভাগ্য বৃদ্ধি পাবে।

কাঁসার বাসন- আরেকটা যে জিনিস কিনতে পারেন সেটি হল কাঁসার বাসনপত্র। কাঁসার বাসনপত্র যদি আপনি কিনতে পারেন, তাহলেও আপনার সৌভাগ্য বেড়ে যাবে।

ঝাড়ু- আরেকটা অসাধারণ জিনিস কিনতে পারেন। সেটি হল ঝাড়ু আমরা সকলেই জানি ঝাড়ুকে মা লক্ষ্মী হিসেবে বিবেচনা করা হয়, তাই এই দিনটি অবশ্যই একটা নতুন ঝাড়ু কিনুন।

কড়ি- আরেকটা অসাধারণ জিনিস সেই দিনে কিনতে পারেন, সেটি হল কুড়ির আগেকার দিনে কড়িকে বিনিময়ের মাধ্যম হিসেবে ব্যবহার করা হতো, তাই কড়ি কেনা অত্যন্ত শুভ।

Disclaimer: বাস্তুবিদদের পরামর্শ ও মতামতের ভিত্তিতে প্রতিবেদনটি লেখা হয়েছে। ব্যক্তিবিশেষে এর ফল ভিন্ন হতে পারে।

Related Articles