Hoop TechHoop Trending

১০০০ টাকায় বাড়ি নিয়ে যান দুর্দান্ত ইলেকট্রিক স্কুটার, পড়ুন বিস্তারিত

বর্তমানে একদিকে যেমন পেট্রোল ও ডিজেলের মূল্যবৃদ্ধি মধ্যবিত্তের কপালে ভাঁজ ফেলেছে ঠিক অন্যদিকে জীবাশ্ম জ্বালানি দহনের দরুন পরিবেশ দূষণ বা বায়ুদূষণ মানব সভ্যতাকে নাজেহাল করে দিয়েছে। এই পরিস্থিতে সবাই পেট্রোল ডিজেল গাড়ি বা বাইকের ব্যবহার যতটা সম্ভব কম করার চেষ্টা করছে। সেই সাথে গোটা মানবজাতি বুঝতে পেরেছে আমাদের অদূর ভবিষ্যতে ইলেকট্রিক গাড়ি বা বাইক। সেই নিরিখে বর্তমানে সবাই ইলেকট্রিক বাইক তৈরি করা দিকে মনোনিবেশ করেছে। ভারতের বিভিন্ন স্টাট আপ কোম্পানি থেকে শুরু করে নামজাদা কোম্পানি সবাই তাদের ইলেকট্রিক বাইক ভারতের বাজারে আনছে। এমনকি ভারতীয় গ্রাহকরাও এখন ইলেকট্রিক বাইক কেনার দিকে তাদের ইচ্ছা প্রকাশ করছে।

২০১৯ সালে চেন্নাইয়ের একটি ইলেকট্রিক বাইক মেকার সংস্থা Blacksmith Electric তাদের প্রথম ইলেকট্রিক বাইক ভারতের বাজারে এনেছিল। এরপর থেকে তারা বেশ কয়েকটি নতুন ইলেকট্রিক স্কুটি ভারতের বাজারে লঞ্চ করে।। চলতি বছরের শুরুতে তারা আরও দুটি স্কুটি B4 ও B4+ ভারতে লঞ্চ করতে চলেছে। আপনারা যদি এখনই এই স্কুটি কিনতে চান তাহলে খরচ করতে হবে মাত্র ১০০০ টাকা। ১০০০ টাকা দিয়ে আপনি কোম্পানির নয়া ইলেক্ট্রিক স্কুটি প্রিবুক করতে পারবেন। যদিও এই প্রী বুকিং এর টাকা রিফান্ড করা যাবে।

কোম্পানির নয়া ইলেক্ট্রিক স্কুটিতে ৫ কিলোওয়াট এর AC মোটর আছে। এই মোটর ৯৬ Nm টর্ক উৎপাদন করতে পারে। এই স্কুটিতে আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্ট জিপিএস সিস্টেম এবং ইন্টেলিজেন্ট ব্লুটুথ বিএমসি প্রযুক্তি দেখা যাবে। স্কুটির সুরক্ষার জন্য দুই চাকাতেই ডিস্ক ব্রেক ব্যবহার করা হয়েছে। এই স্কুটি এক চার্জে প্রায় ১২০ কিলোমিটার অব্দি যেতে পারবে। কোম্পানি দাবি করেছে এই স্কুটি মাত্র ৪ ঘন্টায় ফুল চার্জ হয়ে যাবে। কোম্পানির পক্ষ থেকে জানানো হয়েছে, যেখানে এই স্কুটির চাহিদা বাড়বে সেখানেই তারা কোম্পানি শোরুম খুলবে। এছাড়াও তারা জানিয়েছে, ইলেক্ট্রিক স্কুটির দাম সাধ্যের মধ্যে হবে এবং বাজারে পাওয়া যাওয়া অন্যান্য স্কুটির দাম এর সমতুল্য হবে।

Related Articles