whatsapp channel
Hoop Life

Skin Care Tips: শীতেও গালে থাকবে গোলাপি আভা, এই সবজিতেই লুকিয়ে রহস্য

শুষ্ক ত্বকের (Dry Skin) মানুষদের কাছে শীতকাল (Winter) বিভীষিকা স্বরূপ। কারণ এই সময় রুক্ষ ত্বক আরো বেশি রুক্ষ হয়ে পড়ে। অনেক সময় ক্রিম মেখেও বিশেষ লাভ পাওয়া যায় না। ফলস্বরূপ পার্লারে ঠাসাঠাসি ভিড়, আবার টাকা খরচ করে দামি দামি প্রোডাক্ট কেনার ব্যাপারও আছে। কিন্তু যদি বলি, এসব না করেও স্রেফ বাড়িতেই পরিচর্যা করে ত্বক ঝকঝকে করে তোলা সম্ভব, তাহলে? নাহ, এক্ষেত্রে পার্লারেও দৌড়াতে লাগবে না, আবার অতিরিক্ত টাকাও খরচ হবে না। সম্পূর্ণ প্রাকৃতিক উপায়েই ত্বক হবে মখমলে। কীভাবে? জানতে হলে পড়ে ফেলুন পুরো প্রতিবেদনটা।

শীতকালে বেশিরভাগ মানুষ ভরসা করেন ময়শ্চারাইজারের উপরে। কিন্তু তারা ভুলে যান যে মুখ পরিষ্কার করাটাও একই রকম জরুরি। মুখ পরিষ্কার না থাকলে ময়লা জমে আরো বেশি রুক্ষতার সময় হতে পারে। সেই সঙ্গে কালো দেখাতে পারে মুখ। মুখ পরিষ্কার করার জন্য অনেকেই নানান রকম ফেস ওয়াশ ব্যবহার করে থাকেন। তবে অনেকেই যেটা জানেন না সেটা হল, বাজারজাত ফেস ওয়াশের বদলে সম্পূর্ণ প্রাকৃতিক উপায়েও মুখ পরিষ্কার করা যায়।

এজন্য লাগবে একটি টমেটো। একটি টমেটো অর্ধেক করে কেটে তার মধ্যে দিন গুঁড়ো চিনি এবং নারকেল তেল। এরপর টমেটো দিয়ে মিশ্রণটি মুখে ভালো ম্যাসাজ করতে হবে। এরপর ভিজে তোয়ালে দিয়ে মুখ মুছে নিলেই হয়ে গেল। আরো অনেক রকম ভাবে ব্যবহার করা যায় টমেটো।

টমেটোর রসে বেসন, চালের গুঁড়ো, লেবুর রস এবং টক দই মিশিয়ে মুখে লাগাতে পারেন। ১০ মিনিট মুখে লাগিয়ে রাখুন মিশ্রণটি। এরপরে ধুয়ে ফেলুন। মুখ খুব ভালো ভাবেই পরিষ্কার হবে। কিছুদিন অন্তর অন্তর এভাবে মুখ পরিষ্কার করলে ত্বকও থাকবে নরম মোলায়েম।

Disclaimer: বিশেষজ্ঞদের পরামর্শ এবং মতামতের ভিত্তিতে লেখা হয়েছে প্রতিবেদনটি। ব্যক্তিবিশেষে এর ফল হতে পারে ভিন্ন।

whatsapp logo

Nirajana Nag

আমি নীরাজনা নাগ। HoopHaap-এর একজন সাংবাদিক। বিগত চার বছর ধরে এই পেশার সঙ্গে যুক্ত রয়েছি। নিজের লেখার মাধ্যমে গুরুত্বপূর্ণ তথ্য পাঠকদের কাছে পৌঁছে দিতে চাই