Hoop News

Weather Forecast: উইকেন্ডেও বৃষ্টির ভ্রুকুটি? কোন জেলায় কেমন থাকবে আবহাওয়া!

গত বছর নভেম্বর থেকে হিমেল হাওয়া রাজ্যে প্রবেশ করলেও, ডিসেম্বরের শুরুতে শীতের প্রভাব কিছুটা কমে যায়। একের পর এক ঘূর্ণাবর্তের প্রভাবে শীতের বহর কমতে থাকে বছরের শেষ মাসে। মাঘ মাসের শুরু থেকেই শীতের উপর কোপ ফেলেছিল পূবালী হাওয়া। এই প্রভাব বজায় ছিল কয়েকদিন আগেও। শীতের প্রভাব ফিকে হয়েছিল রাজ্যজুড়ে। পশ্চিমী ঝঞ্ঝার কারণেই এমনটা ঘটেছিল বলে জানিয়েছে হাওয়া অফিস।

তবে মাঘের শেষলগ্নে জাঁকিয়ে শীত পড়েছিল রাজ্যজুড়ে। কিন্তু সেই শীতসুখ স্থায়ী হয়নি। বঙ্গোপসাগরে তৈরি একটি ওয়েদার সিস্টেমের জেরে ফের বৃষ্টি হয়েছে জেলায় জেলায়। গত কয়েকদিন ধরেই মেঘের দেখা মিলছে রাজ্যের আকাশের বুকে। পারদের অঙ্কেও দেখা গেছে ঊর্ধ্বগতি। তবে আজ থেকে দক্ষিণবঙ্গের জেলায় কমে যাচ্ছে বৃষ্টিপাতের পূর্বাভাস। মেঘ কেটে গিয়ে ফের শীতের প্রভাব পড়তে চলেছে বাংলায়। এখন একনজরে দেখে নিন আজ কেমন থাকবে রাজ্যের আবহাওয়া।

● কলকাতার আবহাওয়া: আলিপুর হাওয়া অফিসের পূর্বাভাস অনুযায়ী আজ কলকাতায় বৃষ্টির কোনো পূর্বাভাস নেই। সকালে কুয়াশা থাকলেও আজ দুপুর থেকে শহরের আকাশ কিছুটা পরিষ্কার হবে। আজ কলকাতার বুকে পারদের ঊর্ধ্বগতি দেখা যাবে। সর্বোচ্চ ২৮ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন ১৯ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা অনুভূত হবে। এর ফলে আজ কলকাতায় শীতের তেমন প্রভাব দেখা যাবেনা দিনভর।

● দক্ষিণবঙ্গের আবহাওয়া: আজ দক্ষিণবঙ্গের কোনো জেলায় থাকছে না বৃষ্টিপাতের সম্ভাবনা। আজ উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, হাওড়া, কলকাতা, হুগলি, হাওড়া, পুরুলিয়া, ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুর, বাঁকুড়া, পশ্চিম বর্ধমান, পূর্ব বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ এবং নদিয়া জেলায় আবহাওয়া মোটের উপর শুস্ক ঠালবে বলে পূর্বাভাস দিয়েছে মৌসম ভবন। তবে আজ দিনভর কুয়াশার দাপট থাকতে পারে পশ্চিমের জেলাগুলিতে। সেই সঙ্গে ফের শীতের আমেজ ফিরতে পারে বাংলার কয়েকটি জেলায়। আগামী ৩ দিনে এরকম আবহাওয়া থাকবে বলে জানিয়েছে হাওয়া অফিস।

● উত্তরবঙ্গের আবহাওয়া: আজ উত্তরবঙ্গের কোনো জেলাতেই বৃষ্টির পূর্বাভাস নেই। উইকেন্ডে শুষ্ক আবহাওয়া থাকবে দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার, উত্তর দিনাজপুর, দক্ষিণ দিনাজপুর এবং মালদা জেলায়। সেই কারণে আজ থেকে শীতের প্রভাব বাড়বে উত্তরবঙ্গে, এমনটাই পূর্বাভাস মিলেছে হাওয়া অফিসের তরফে।

Related Articles