Hoop PlusTollywood

Indrani Halder: পটি-বমি পরিষ্কার করতে পারবেন না, অভিনেত্রী কেন হলেন ইন্দ্রাণী!

বড়পর্দা থেকে ছোটপর্দা, সব মাধ্যমেরই প্রিয় অভিনেত্রী ইন্দ্রাণী হালদার (Indrani Halder)। বিশেষ করে টেলিভিশনে ‘গোয়েন্দা গিন্নি’ বলতে যার কথা সবার প্রথমে মাথায় আসে, তিনি হলেন ইন্দ্রাণী। জি বাংলার অন্যতম জনপ্রিয় ধারাবাহিক গোয়েন্দা গিন্নিতে মুখ্য চরিত্রে অভিনয় করে সব দর্শকদের মন জয় করে নিয়েছিলেন তিনি। একই ভাবে স্টার জলসার ‘শ্রীময়ী’ হয়েও সারা বাংলার দর্শকদের ঘরের মেয়ে হয়ে উঠেছিলেন অভিনেত্রী। তেমনি সিনেমার পর্দাতেও যেমন তিনি রাজত্ব করেছেন, কাজ করেছেন হিন্দি ইন্ডাস্ট্রিতেও।

তবে কেরিয়ারের শুরুটা এত সহজ হয়নি ইন্দ্রাণীর। জানলে অবাক হবেন, কিন্তু ইন্দ্রাণী হালদার কোনোদিন অভিনেত্রীই হতে চাননি। তাঁর ইচ্ছা ছিল এয়ার হোস্টেস অর্থাৎ বিমান সেবিকা হওয়ার। কারণ কী? অভিনেত্রীর বাবা এমনটাই জানতে চেয়েছিলেন। ইন্দ্রাণী জানিয়েছিলেন, বিমানে বিমানে এদিক সেদিক ঘুরবেন, আকাশে উড়বেন। তাই এই পেশা বাছতে চেয়েছিলেন তিনি। কিন্তু মেয়ের কথা শুনে অভিনেত্রীর বাবা যা বলেছিলেন তা শুনে থমকে গিয়েছিলেন ইন্দ্রাণী।

তাঁর বাবা তাঁকে জিজ্ঞাসা করেছিলেন, ‘পটি বমি পরিষ্কার করতে পারবে তো?’ আসলে বিমানে অনেক ছোট ছোট বাচ্চা ওঠে, তাদের পটি বমি পরিষ্কার করতে হয়। সেসব তিনি পারবেন তো? সবটা শুনে কোনো উত্তর দিতে পারেননি ইন্দ্রাণী। তারপর স্থির করেছিলেন যে এই পেশায় থাকবেন না। এই কাজ তিনি করতে পারবেন না। তাই অভিনেত্রী হয়ে গেলেন।

এর আগে ইন্দ্রাণী জানিয়েছিলেন, তিনি মাঝে মধ্যেই প্রেমে পড়তে ভালোবাসেন। সুযোগ পেলে আজো প্রেমে পড়েন। শুধু তাই নয়, নিজের দোষ ত্রুটিগুলিও স্বীকার করে নেন অভিনেত্রী। তিনি জানিয়েছিলেন, ফোনে গেম খেলতে খুব ভালোবাসেন তিনি। তবে এই স্বভাবটা মোটেই ভালো নয়। প্রসঙ্গত, টেলিভিশনের একেবারে প্রথম দিককার অভিনেত্রী ইন্দ্রাণী হালদার। ‘তেরো পার্বণ’ ধারাবাহিকের হাত ধরে প্রথম টিভির পর্দায় মুখ দেখান তিনি। তারপর থেকে আর পেছন ফিরে তাকাতে হয়নি তাঁকে। বড়পর্দায় একের পর এক ছবি উপহার দিয়েছেন ইন্দ্রাণী। পেয়েছেন জাতীয় পুরস্কার। শুধুমাত্র বাংলায় নয়, তিনি কাজ করেছেন হিন্দি ভাষাতেও। OTT প্ল্যাটফর্মেও দেখা গিয়েছে ইন্দ্রাণী হালদারকে।

Related Articles