Hoop News

ভোটের আগে বড় ধামাকা, কর্মসংস্থানের নতুন রাস্তা খুলে দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

লোকসভা ভোটের (Lok Sabha Election) আগে একগুচ্ছ ঘোষণা করার কথা রয়েছে কেন্দ্রীয় সরকারের তরফে। সরকারি কর্মচারীদের জন্য বিশেষ কিছু ‘উপহার’ আসার সম্ভাবনা থাকছে। এই জল্পনার মাঝেই এবার বড় ঘোষণা করে সকলকে চমকে দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। সাধারণ মানুষের জন্য কর্মসংস্থানের এক দারুণ সুযোগ করে দিয়েছেন তিনি। একটা বড় সংখ্যক মানুষের এতে বড়সড় উপকার হতে চলেছে।

আমজনতার সুবিধার জন্য বহু প্রকল্পের ঘোষণা করেছে রাজ্য সরকার। কন্যাশ্রী, যুবশ্রীর মতো বেশ কিছু প্রকল্পগুলির সঙ্গে নতুন সংযোজন হয়েছে লক্ষ্মীর ভাণ্ডার। এতে উপকৃত হচ্ছেন বাড়ির মহিলারাও। এবার মুখ্যমন্ত্রীর নয়া ঘোষণায় আরো বেশি সংখ্যক মানুষ উপকৃত হতে চলেছেন বলে মনে করা হচ্ছে। এখনো রাজ্যে বেকার সমস্যা যথেষ্ট চিন্তা ধরাচ্ছে মানুষের মনে। অনেকেই চাকরির সন্ধানে ঘুরে বেড়াচ্ছেন এখনো। তাদের জন্য কর্মসংস্থানের নতুন রাস্তা খুলে যাচ্ছে বলে মনে করছেন একাংশ। ঠিক কী ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী?

সম্প্রতি বীরভূমের সিউড়িতে একটি জনসভা করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেখান থেকেই একের পর এক জায়গায় বিগ বাজার তৈরির কথা ঘোষণা করেছেন তিনি। সেলফ হেল্প গ্রুপের মহিলারা অনেক কাজই করে থাকেন। তাদের থেকে সরকারের অনেক উপকারই হয়। সরকারের প্রয়োজনীয় অনেক জিনিস এই সব তাঁতি এবং সেলফ হেল্প গ্রুপের মহিলাদের থেকে নেওয়া হয়। মুখ্যমন্ত্রীর এই নতুন ঘোষণায় উপকার পেতে চলেছেন এমন বহু মানুষ।

মুখ্যমন্ত্রী এদিন ঘোষণা করেন, রাজ্যের বিভিন্ন জায়গায় বিগ বাজার তৈরি হবে। বিভিন্ন স্বেচ্ছাসেবী সংস্থার সদস্যরা এই সমস্ত বাজারে জিনিসপত্র বিক্রি করবেন। এতে তৈরি হবে স্থায়ী রোজগারের পথ। পাশাপাশি মুখ্যমন্ত্রী আরো ঘোষণা করেছেন, এককালীন ২৫ হাজার টাকা দেওয়া হবে সরকারের তরফে।

Related Articles