Finance News

Lifestyle: মহিলারা বাড়িতে বসেই করতে পারেন এই পাঁচটি কাজ, আয় হবে হাজার হাজার টাকা

বর্তমানে চাকরি-বাকরির বাজার কিন্তু বেশ মন্দ যাচ্ছে। বিশেষ করে করোনার পরবর্তী সময় অনেকেই কিন্তু চাকরি খুইয়েছেন। তাই বাড়িতে বসেই যদি রোজগার করতে চান, তাহলে কয়েকটা ছোটখাটো ব্যবসা কিন্তু আপনি দাঁড় করাতেই পারেন। যার জন্য আপনি বাড়িতে বসেই ৫০ হাজার টাকার কাছাকাছিও রোজগার করতে পারেন। তবে এর জন্য আপনাকে কয়েকটা ট্রেনিং নিতে হবে। আপনি কি নিজে সাজতে খুব ভালোবাসেন। কাউকে সাজাতে খুব ভালোবাসেন, তাহলে এই প্রফেশন আপনার জন্য কিন্তু ভীষণ ভালো।

আজ আপনাদের এমন কয়েকটা কাজের কথা যা কিন্তু আপনি বাড়ি বসেই অনেকগুলো টাকা রোজগার করতে পারেন। কথা শোনাবো, যা কিন্তু আপনি যদি সত্যিই মন দিয়ে করতে পারেন। তাহলে মাসে ৫০ হাজার টাকা রোজগার করতে পারেন। এটি মূলত মহিলাদের জন্য বিশেষ করে যারা বাড়িতে বসে থাকেন, বাড়ির অন্যান্য সমস্ত কাজ সামলেও কিন্তু আপনি এই কাজটি করতে পারেন।

১) বিউটিশিয়ান কোর্স – বিউটিশিয়ান কোর্সের মধ্যে অনেক কিছু করে ফেসিয়াল ভুরু প্লাগ এ ছাড়া চুল বাধা, কনে সাজানো এমনকি মেহেন্দি পরানো। ছোটখাটো কিছু দিয়ে শুরু করতে পারেন যে রকম ভ্রু প্লাক করা কম বেশি সব মহিলারাই কিন্তু এটি করে থাকেন এবং বাড়ি বাড়ি গিয়ে করাতে চান সবাই কিন্তু পার্লারে যেতেও চান না, তাই ইচ্ছা করলে আপনি অনেকের বাড়ি বাড়ি গিয়ে কিন্তু এটি করতেও পারেন। বর্তমানে আই ভ্রু প্লাকের জন্য একেকজন প্রায় ১০০ টাকার কাছাকাছিও নেয়। যার জন্য খরচ কিন্তু প্রায় কিছুই হয় না শুধু একটা ভালো সুতো কিনে নিতে হয়।

যে সমস্ত মহিলারা চাকরি করেন তারা কিন্তু রবিবার নিজেকে একটু সুন্দর করে সাজিয়ে তুলতে চান, তাই তাদের বাড়িতে গিয়ে ফেসিয়াল করাতে পারেন ফেসিয়াল করা ম্যাসাজ করা এখন কিন্তু বেশ অনেকেই চান। এ ছাড়া হাত-পা সুন্দর করানোর জন্য পেডিকিওর, ম্যানিকিওর করা হয়। তাছাড়াও আছে গায়ে হাতে পায়ের লোম তোলা ওয়াক্সিং করে কিন্তু প্রচুর টাকা অনেকেই রোজগার করেন। শুধু কায়দাটা জেনে নিতে হয়, তাহলেই কিন্তু কেল্লাফতে।

২) মেহেন্দি পরানো- আমরা অনেকেই মেহেন্দি পরাতে ভালোবাসি, টুকটাক নিজেদের বিয়েতে বা বন্ধু-বান্ধবদের বিয়েতে অনেকেই বিনা পারিশ্রমিক নিয়ে মেহেন্দি পরে চলে আসেন। কিন্তু কেমন হয়, এটাকে যদি একটা প্রফেশন হিসেবে নিতে পারেন, তাহলে কিন্তু বাড়িতে বসে অথবা কাছেপিঠে মানুষের বাড়িতে গিয়েই আপনি অনেক অনেক টাকা রোজগার করতে পারেন।

৩) টিউশন পরানো- বাড়িতে বসে টিউশন পড়ি ও কিন্তু অনেকে মাস গেলে প্রায় পঞ্চাশ থেকে ষাট হাজার টাকার রোজগার করতে পারেন, এছাড়া যদি বাড়িতে জায়গার অভাব থাকে সেক্ষেত্রে অনলাইনেও আপনি পরিয়ে অনেক টাকা রোজগার করতে পারেন।

৪) ফ্রিল্যান্সিং- ফ্রিল্যান্সিং করেও অনেকে অনেক টাকা রোজগার করতে পারেন। লক্ষ টাকা যদি রোজগার করতে চান তাহলে ফ্রিল্যান্সিং আপনার জন্য ভীষণ উপকারী একটা প্রফেশন। বর্তমানে নতুন প্রজন্মের ছেলে মেয়েরা এইভাবে অনেক টাকা রোজগার করে।

৫) কনটেন্ট রাইটার – আপনার যদি লেখালেখির ক্ষমতা থাকে তাহলে আপনি কিন্তু কন্টেন্ট রাইটার হিসেবেও কাজ করতে পারেন বর্তমানে বাড়িতে বসে টাকা রোজগার করার জন্য এই প্রফেশনটি ভীষণভাবে চোখে পড়ছে সকলের।

Related Articles