Hoop News

Sealdah Train: নিত্যযাত্রীদের চরম ভোগান্তি! টানা তিন দিন বন্ধ লোকাল ট্রেন, কি জানাচ্ছে পূর্ব রেল কর্তৃপক্ষ?

আবারো নিত্যযাত্রীদের চরম ভোগান্তির দিন শুরু হতে চলেছে। সূত্র অনুযায়ী জানা যাচ্ছেন ১২ কোচ ট্রেন চালানোর জন্য যে বড় প্লাটফর্মের প্রয়োজন হয়, সেই প্ল্যাটফর্ম সম্প্রসারণ করার জন্য একটা সিদ্ধান্ত নিতে চলেছে পূর্ব রেল কর্তৃপক্ষ। যা শুনে নিত্যযাত্রীদের মাথায় রীতি মতন বাজ পড়েছে। এমনিতেই প্রতিদিন লক্ষ লক্ষ মানুষ শিয়ালদা লাইনের ট্রেনে যাতায়াত করে।

ট্রেনের কামরা সংখ্যা যদি বাড়ানো হয়, তাহলে যাত্রীদের সুবিধা হবে সেইজন্যই ১২ কোচের ট্রেন চালানো প্রয়োজন। আর এর জন্য প্রয়োজন প্লাটফর্ম এর সম্প্রসারণ কারণ প্রত্যেকটা প্লাটফর্মে নয় কোচ এর ট্রেন দাঁড়ানোর জন্য উপযুক্ত তৈরি করা হয়েছিল।

কি কারনে তিন দিন ট্রেন বন্ধ থাকবে?

তবে শুধুমাত্র প্ল্যাটফর্ম সম্প্রসারণ নয়, রেল চলাচল কে অনেক বেশি সুন্দর ও মসৃণ করতে ইন্টারলকিং এর ব্যবস্থা করা হবে। যার জন্য শিয়ালদা ও বনগাঁ শাখায় পাওয়ার ব্লক করা হবে। যার জন্য প্রচুর সংখ্যক ট্রেন দমদম আর বিধাননগর পর্যন্ত চলবে, এতে কিন্তু বেজায় দুর্ভোগে পড়বেন নিত্যযাত্রীরা।

ক’দিন ট্রেন চলাচল বন্ধ থাকবে?

আগামী শুক্রবার ৭ই জুন থেকে টানা তিন দিন অর্থাৎ ৯ ই জুন রবিবার পর্যন্ত বাতিল হতে পারে ট্রেন। মঙ্গলবার ভোটের ফল প্রকাশ হতেই আলোচনায় বসে রেলের আধিকারিকরা ঠিক করেছেন, কয়েকশো ট্রেন বাতিল করা হতে পারে। বহু ট্রেন যেমন বাতিল তেমন ই পাশপাশি একাধিক ট্রেনের গতিপথ সংক্ষিপ্ত করা হয়েছে।

আজ বুধবার নৈহাটি শাখায় ট্রেন বাতিল-

আজ বুধবার নৈহাটি শাখায় ট্রাফিক এবং পাওয়ার ব্লকের কারণে সকাল ৯ টা থেকে ব্যান্ডেল স্টেশন ইয়ার্ড লাইনে এবং আপ-ডাউন নৈহাটি লাইন ঠিক করার কাজ এর জন্য সকাল ৯ টা থেকে চার ঘণ্টা কাজ চলবে৷ কাজ শেষ হবে বেলা ১ টায়।

Related Articles