Hoop News

Weather: পশ্চিমবঙ্গে কমতে পারে বৃষ্টিপাতের পরিমাণ, দুঃসংবাদ জানিয়ে ফের বড় আপডেট আবহাওয়া দপ্তরের

দক্ষিণবঙ্গে ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে, তবে বৃষ্টির পরিমাণ অনেকাংশেই কমে যাবে। হালকা থেকে মাঝারি মাঝারি ঝিরঝিরে বৃষ্টি হবে, আপাতত রোজই মূলত মেঘলা আকাশ থাকবে, তার জন্য অস্বস্তিজনক একটা পরিস্থিতি তৈরি হতে পারে। শনিবার পর্যন্ত দক্ষিণবঙ্গের জেলাগুলিতে বৃষ্টি হতে পারে তবে ভারী বৃষ্টি হওয়ার কোন সম্ভাবনাই নেই।

হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে কোথায়?

হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হতে পারে, উত্তর দক্ষিণ ২৪ পরগনা, বীরভূম, মুর্শিদাবাদ এবং নদীয়ার একাধিক জায়গাতে। শনিবার পর্যন্ত দক্ষিণবঙ্গের বিভিন্ন জায়গাতে সাময়িক বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে দক্ষিণবঙ্গে বৃষ্টি হলেও সেখানে ভারী বৃষ্টির কোন সম্ভাবনা নেই বলেই জানিয়েছে আবহাওয়া দপ্তর যার ফলে গুমোট গরমে অস্বস্তি বাড়তে পারে।

আবহাওয়া দপ্তর থেকে জানানো হয়েছে, যে পশ্চিম ঝাড়খন্ড সংলগ্ন এলাকার ওপর একটা ঘূর্ণাবর্ত আছে, একটা মৌসুমী অক্ষরেখা বিকানের থেকে পুরুলিয়া হয়ে দক্ষিণ-পূর্ব দিকে অগ্রসর করে উত্তর-পূর্ব বঙ্গোপসাগর পর্যন্ত এগিয়েছে, অন্যদিকে অন্য একটি অক্ষরেখা মধ্যপ্রদেশ থেকে উত্তরপ্রদেশ, বিহার, বাংলা, বাংলাদেশ, মনিপুর পর্যন্ত বিস্তৃত হয়েছে।

কলকাতার আবহাওয়া কেমন থাকবে-

আবহাওয়া সূত্রের খবর অনুযায়ী, আগামী সাতদিন দক্ষিণবঙ্গের সব কটা জেলাতেই সামান্য বৃষ্টিপাত হবে ভারী বৃষ্টির কোনো সম্ভাবনা নেই, আজ কলকাতায় এবং তার পার্শ্ববর্তী অঞ্চলে মেঘলা আকাশ থাকবে। হতে পারে বজ্র বিদ্যুৎ সহ বৃষ্টি, আজ শহরের সর্বোচ্চ তাপমাত্রা থাকতে পারে ৩০ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে।

হাওয়া অফিসের খবর অনুযায়ী, ৯ই জুলাই পর্যন্ত বৃষ্টি হতে পারে উত্তরের বিভিন্ন জেলাগুলিতে। শুক্রবার কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার, জলপাইগুড়ি, দার্জিলিঙে বৃষ্টি হবে।

Related Articles