Finance News

Gold Price Today: টানা ৩ দিন অপরিবর্তিত থাকার পর অবশেষে স্বস্তি, রবিবার কত চলছে সোনার দর!

কেনা হোক না হোক, সোনার (Gold Price) প্রতি ঝোঁক থাকে সকলেরই। অনেকে সোনার উপর বিনিয়োগও করে থাকেন। ফলত সোনার দাম নিয়ে চর্চা হয়। প্রায় প্রতিদিনই দর বদলায় এই মহা মূল‍্যবান ধাতুর। মাঝেমধ‍্যে দর এক থাকলে বা দামে পতন হলেও তা সাময়িক। অধিকাংশ দিনই সোনার দাম থাকে চড়া।

তবে যে হারে সোনার দাম দিনকে দিন বেড়েই চলেছে তাতে বিশেষজ্ঞদের মতে, অদূর ভবিষ‍্যতে মধ‍্যবিত্তদের হাতের নাগালের বাইরে চলে যেতে পারে। রবিবার, ১৪ ই।জুলাই কত দামে বিকোচ্ছে সোনা, রূপো? জেনে নেওয়া যাক।

রবিবার সোনার দাম

শুক্রবার ১ গ্রাম ২৪ ক‍্যারাট সোনার দাম ছিল ৭,৩৭৫ টাকা। ১ কেজি সোনার দাম এদিন ছিল ৭,৩৭,৫০০ টাকা। মোট দাম বৃদ্ধি হয়েছিল ৩,৩০০ টাকা। শনিবারও ১ গ্রাম সোনার দাম ছিল ৭,৩৭৫ টাকা এবং ১ কেজি সোনার দাম ছিল ৭,৩৭,৫০০ টাকা। রবিবারেও দামে কোনো পরিবর্তন আসেনি।

শুক্রবার ২২ ক‍্যারাট সোনার গ্রাম প্রতি দর ছিল ৬,৭৬০ টাকা। এক কেজির দাম ছিল ৬,৭৬,০০০ টাকা। শনিবারও কেজি প্রতি সোনার দাম ছিল ৬,৭৬,০০০ টাকা। রবিবারেও গহনা সোনার দামে কোনো হ্রাস বৃদ্ধি হয়নি।

শুক্রবার কেজি প্রতি ১৮ ক‍্যারাট সোনার দাম ছিল ৫,৫৩,১০০ টাকা‌। মোট মূ্ল‍্যবৃদ্ধির পরিমাণ ২,৫০০ টাকা। শনিবারও ১ কেজির দর ছিল ৫,৫৩,১০০ টাকা। রবিবার ১৮ ক‍্যারাট সোনার দামেও কোনো পরিবর্তন হয়নি। ১ গ্রাম সোনার দাম এদিন রয়েছে ৫,৫৩১ টাকা।

রবিবার রূপোর দাম

বৃহস্পতিবার ১ গ্রাম রূপোর দাম ছিল ৯৪.৫০ টাকা এবং ১ কেজি রূপোর দাম রয়েছে ৯৪,৫০০ টাকা। শুক্রবার অপরিবর্তিত ছিল রূপোর দাম।

শনিবারও ১ গ্রাম রূপোর দাম ছিল ৯৫.৫০ টাকা। আর ১ কেজি রূপোর দর ছিল ৯৫,৫০০ টাকা।

শনিবারের পর রবিবারেও অপরিবর্তিত রয়েছে দাম।

Related Articles