Hoop News

Weather Update: ‘মরা গাঙে আসতে চলেছে জোয়ার’, ভারী বৃষ্টির সম্ভাবনা দক্ষিণবঙ্গে!

অবশেষে বঙ্গে বর্ষার ভারী বৃষ্টি এসে গেল। কিন্তু বিগত কয়েক দিন ধরে খুব একটা ভালো বৃষ্টি হচ্ছে না। তবে বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে এমনটাই বলছে আলিপুর এর আবহাওয়া অফিস। মঙ্গলবার থেকে বাংলার সব জায়গাতেই হালকা থেকে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে, উত্তরবঙ্গের পাঁচটি জেলাতে বাড়ি থেকে অতি ভারী বৃষ্টির সম্ভাবনা আছে। গত বেশ কয়েকদিন ধরেই উত্তরবঙ্গের যেভাবে বৃষ্টি হচ্ছে তাতে উত্তরবঙ্গের জনজীবন কার্যত বিপর্যস্ত হয়েছে, অনেক পর্যটক গিয়ে বেশ কিছুদিনের জন্য আজকে ছিলেন আমরা সেই খবর দেখেছি।

পশ্চিম মধ্য বঙ্গোপসাগর এবং উত্তর-পশ্চিম বঙ্গোপসাগরে ১৯ শে জুলাই শুক্রবার নিম্নচাপের একটা সম্ভাবনা রয়েছে, বলে জানানো হচ্ছে আলিপুর এর আবহাওয়া দপ্তরের তরফ থেকে। উড়িষ্যার সংলগ্ন উপকূলে নিম্নচাপের প্রভাব সবচেয়ে বেশি পড়তে পারে, অন্যদিকে মৌসুমী অক্ষরেখা আবার সম্বলপুর থেকে পুরী হয়ে দক্ষিণ পূর্ব দিকে এগিয়ে পূর্ব-মধ্য বঙ্গোপসাগরে পর্যন্ত বিস্তৃত রয়েছে।

তবে আজ রাত থেকেই ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে, উত্তরবঙ্গের বিভিন্ন জেলাতে ভারী বৃষ্টি হতে পারে, উত্তর দিনাজপুর এবং জলপাইগুড়িতে রাত পোহালে ভারী বৃষ্টির সম্ভাবনা বাড়তে পারে উত্তরবঙ্গের আরো ৫ জেলাতে। ভারী বৃষ্টি হতে পারে কোচবিহার, আলিপুরদুয়ার, জলপাইগুড়ি, কালিংপং এবং দার্জিলিংয়ে এছাড়াও ভারী বৃষ্টি হবে মেদিনীপুর, হাওড়া এবং কলকাতাতে তারপর ১৮ তারিখে উত্তরের আবহাওয়া খানিকটা একই রকম থাকবে, কিন্তু দক্ষিণবঙ্গে আরো বৃষ্টি বাড়তে পারে, মানে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে হাওড়া, হুগলী, মেদিনীপুর, কলকাতাতে।

বৃষ্টি ক্রমাগত বাড়তে পারে বলেই জানানো হচ্ছে, তাই আর সপ্তাহ আনতে দক্ষিণবঙ্গে ভারী বৃষ্টিতে দক্ষিণবঙ্গবাসীর মুখে ফুটতে পারে হাসি অর্থাৎ বর্ষার যে অভাব ছিল, তার ঘাটতি খানিকটা পূরণ হতে পারে বলেই জানানো হচ্ছে।

Related Articles