Finance NewsHoop Tech

টেলিকম বাজারে রমরমার পর এবার নতুন ব্যবসা, ছেলের বিয়ে মিটতেই বড় চমক মুকেশ অম্বানির!

সাম্প্রতিক সময়ে গোটা বিশ্বের মধ্যে অন্যতম বড় বিয়ের অনুষ্ঠান সম্পন্ন হয়েছে ভারতে। দেশ তথা এশিয়া মহাদেশের সবথেকে বিত্তশালী ব্যক্তি মুকেশ অম্বানির (Mukesh Ambani) কনিষ্ঠ পুত্র অনন্ত অম্বানির বিয়ে সাড়া ফেলে দিয়েছে সারা বিশ্বে। প্রায় ৫০০০ কোটি টাকা খরচ করে ছেলের বিয়ে দিয়েছেন তিনি। বিগত প্রায় তিন মাস ধরে চলেছে অনন্ত রাধিকার প্রি ওয়েডিং সেরেমনি। বিভিন্ন দেশি বিদেশি তারকাদের নিয়ে ধুমধাম করে হয়েছে অনুষ্ঠানগুলি। জিও ওয়ার্ল্ড সেন্টারে গত ১২ জুলাই, শুক্রবার বিবাহ বন্ধনে আবদ্ধ হয়েছেন অনন্ত অম্বানি এবং রাধিকা মার্চেন্ট।

একগুচ্ছ প্রি ওয়েডিং সেরেমনিতে কখনো রিহানা, কখনো জাস্টিন বিবারের মতো মার্কিন পপ গায়ক গায়িকাদের পারফর্ম করতে দেখা গিয়েছে ভারতে। তার আগে বিল গেটস থেকে মার্ক জুকারবার্গদের মতো ব্যক্তিত্বরা এসেছেন অনুষ্ঠানে। বিয়েতেও দেখা গিয়েছে রাজনৈতিক থেকে ক্রিকেট, বিনোদন এবং আধ্যাত্মিক জগতের মানুষদের। এদিকে অনন্তের বিয়ের সঙ্গে সঙ্গে রিলায়েন্স জিওর রিচার্জ প্ল্যানের দাম বাড়ানো নিয়েও অব্যাহত রয়েছে চর্চা।

দেশের টেলিকম বাজারে দাপটের সঙ্গে রাজত্ব করছে মুকেশ অম্বানির রিলায়েন্স জিও। তাঁর ক্ষুরধার ব্যবসায়িক বুদ্ধিতে হু হু করে বেড়েছে লাভের অঙ্ক। এবার ব্যবসা আরো বাড়ানোর দিকে মন দিতে চলেছেন মুকেশ অম্বানি। জানা যাচ্ছে, টেলিকম সংস্থার পর এবার স্মার্ট টিভির ব্যবসায় পা রাখতে চলেছেন তিনি। স্মার্ট টিভির বাড়তে থাকা বাজারের দিকে তাকিয়ে এবার এই সেক্টরে তিনি পা রাখতে চলেছেন বলে জানা যাচ্ছে রিপোর্ট।

শোনা যাচ্ছে, Jio TV OS রয়েছে পরীক্ষাধীনে এবং এটি হতে চলেছে একটি গুগল বেসড অপারেটিং সিস্টেম। ইতিমধ্যেই AI নিয়ে কাজ শুরু করে দিয়েছে জিও। এও শোনা যাচ্ছে, এখনি গ্রাহকদের কাছ থেকে এই Jio TV OS এর জন্য কোনো আলাদা ফি নেওয়া হবে না সংস্থার তরফে। সেক্ষেত্রে অনেক কম দামে পাওয়া যেতে পারে এই টিভি। বলা বাহুল্য, রিলায়েন্স জিও স্মার্ট টিভির বাজারে পা রাখলে অনেক নামীদামী সংস্থা পড়বে প্রতিযোগিতার মুখে। তেমনি ভারতীয় সংস্থার বিকল্পও পাবেন গ্রাহকরা।

Related Articles