Finance NewsHoop Tech

৫০০০ কোটি যেন নস্যি! জিও থেকে ৩ মাসেই বিয়ের খরচ তুলবেন মুকেশ অম্বানি

মুকেশ অম্বানির (Mukesh Ambani) কনিষ্ঠ পুত্র অনন্ত অম্বানির বিয়ের অনুষ্ঠান ২০২৪ এর সবথেকে স্মরণীয় ঘটনাগুলির মধ্যে একটি। বিশ্বের ধনীতম ব্যক্তিদের তালিকায় অন্যতম নাম মুকেশ অম্বানি। তাঁদের আয়োজিত যেকোনো অনুষ্ঠানই হয় রাজকীয়। এর আগে বহুবার মিলেছে তার প্রমাণ। বড় ছেলে এবং মেয়ের বিয়েতেও চোখ ধাঁধানো আয়োজন করেছিলেন অম্বানি পরিবার। কিন্তু আগের সব অনুষ্ঠানকেই ছাপিয়ে গিয়েছে অনন্ত রাধিকার বিয়ের অনুষ্ঠান। একাধিক বিদেশি তারকাকে বিয়ের অনুষ্ঠানে এনে চমক দিয়েছেন অম্বানিরা।

শুধু দু তিন দিন নয়, বিগত প্রায় তিন মাস ধরে চলেছে অনন্ত রাধিকার প্রি ওয়েডিং সেরেমনি। বিভিন্ন দেশি বিদেশি তারকাদের নিয়ে ধুমধাম করে হয়েছে অনুষ্ঠানগুলি। জিও ওয়ার্ল্ড সেন্টারে গত ১২ জুলাই, শুক্রবার বিবাহ বন্ধনে আবদ্ধ হয়েছেন অনন্ত অম্বানি এবং রাধিকা মার্চেন্ট। একগুচ্ছ প্রি ওয়েডিং সেরেমনিতে কখনো রিহানা, কখনো জাস্টিন বিবারের মতো মার্কিন পপ গায়ক গায়িকাদের পারফর্ম করতে দেখা গিয়েছে ভারতে। তার আগে বিল গেটস থেকে মার্ক জুকারবার্গদের মতো ব্যক্তিত্বরা এসেছেন অনুষ্ঠানে। বিয়েতেও দেখা গিয়েছে রাজনৈতিক জগৎ থেকে বিনোদন জগতের খ্যাতনামা ব্যক্তিত্বদের।

শোনা যাচ্ছে, অনন্ত রাধিকার বিয়েতে প্রায় ৫০০০ কোটি টাকা খরচ হয়েছে। তবে জানলে অবাক হবেন, এই ৫০০০ কোটি টাকা অম্বানির মোট সম্পত্তির মাত্র ০.০৫ শতাংশ। এমনি বক্তব্য বিশেষজ্ঞদের। জানা যাচ্ছে, রিলায়েন্স জিও থেকে লাভ করেছেন তিনি তাতে অনায়াসে উঠে আসবে বিয়ের খরচ। রিপোর্ট অনুযায়ী, এপ্রিল, মে এবং জুন মাসে জিও থেকে প্রচুর লাভ হয়েছে অম্বানি পরিবারের।

প্রথম ত্রৈমাসিকে রিলায়েন্স জিও ইনফোকমের হিসেব বলছে, গত বছর এর তুলনায় এ বছর লাভ অনেকটাই বেশি হয়েছে। গত বছরের ত্রৈমাসিকে যেখানে নেট প্রফিট ছিল ৪,৮৬৩ কোটি টাকা, সেখানে এ বছরে লাভ হয়েছে ৫,৪৪৫ কোটি টাকা, যা গত বছরের তুলনায় ১২ শতাংশ বেশি। উপরন্তু ৫জি, জিও এয়ার ফাইবার এর মতো একাধিক সুযোগ সুবিধা দিয়েও প্রচুর লাভ করে রিলায়েন্স জিও।

Related Articles