Petrol Price: বাজেটের দিন দাম কমল জ্বালানি তেলের? কোথায় কত টাকা সস্তা হল পেট্রোল-ডিজেল!

২৩শে জুলাই পূর্ণাঙ্গ বাজেট পেশ করার দিনেই বদলে গেল জ্বালানি তেলের দাম। অন্যান্য দিনের মতন আজ ভোর ছটায় সরকারি তেল বিতরণ কারীর সংস্থাগুলি জানিয়ে দেয় যে জ্বালানি তেলের দাম ঠিক কতটা কম হয়েছে। বেশ কিছু জায়গাতে পেট্রোল-ডি পেলে দাম অনেকটা কমে গেছে তবে কিছু রাজ্যের দাম আবার বেড়েছে। এই জ্বালানি তেলের দাম নিয়ে কোন কথা উঠতে পারে? কত হতে পারে জ্বালানি তেলের দাম ১১ টায় বাজেট পেশের আগেই চটপট দেখে নিন কোথায় কেমন পেট্রোলের দাম।

মহানগরগুলি আছে যেমন দিল্লী, মুম্বাই, কলকাতার সেখানে দাম একই আছে। তবে চেন্নাইতে পেট্রোলের দাম ২৩ পয়সা করে কমেছে প্রতি লিটার পিছু, আর ২২ পয়সা প্রতি লিটার পিছু কমেছে ডিজেলের দাম।

চটপট দেখে নিন আজ কোন শহরে পেট্রোলের দাম কত?

কলকাতায় পেট্রোলের দাম ১০৪.৯৫ টাকা প্রতি লিটার এবং ডিজেলের দাম ৯১.৭৬ টাকা প্রতি লিটার।

চেন্নাইয়ে পেট্রোলের লিটার দাম ১০০.৭৫ টাকা প্রতি লিটার এবং ডিজেলের দাম ৯২. ৩৪ টাকা প্রতি লিটার।

মুম্বইয়ে পেট্রোলের দাম ১০৩.৪৪ টাকা প্রতি লিটারএবং ডিজেলের দাম ৮৯.৯৭ টাকা

দিল্লিতে পেট্রোলের লিটার প্রতি দাম ৯৪.৭০ টাকা এবং ডিজেলের লিটার প্রতি দাম ৮৭.৭৯ টাকা।

বিহার সহ পশ্চিমবঙ্গ রাজ্যে আজ পেট্রোলের দাম সস্তা –

গোটা পশ্চিমবঙ্গ রাজ্যে পেট্রোলের দাম অনেক সস্তা হয়েছে গত ২৩ শে জুলাই মঙ্গলবার সস্তা হয়েছে পেট্রোলের দাম প্রতি লিটার পিছু ৪৪ পয়সা হারে দাম কমেছে। কমে হয়েছে ১০৬.৮৭ টাকা। ডিজেলের দাম ৪১ পয়সা লিটার পিছু এবং কমে হয়েছে
৯৩.৬১ টাকা।

শুধুমাত্র বিহার, পশ্চিমবঙ্গ নয়, উত্তরপ্রদেশেও দাম কমে গিয়েছে পেট্রোল আর ডিজেলের। প্রতি লিটারে ১২ পয়সা কমে ৯৪.২৫ টাকা এবং ডিজেলের দাম প্রতি লিটারে ১৪ পয়সা কমে ৮৭.২৭ টাকা হয়েছে। একই সঙ্গে মহারাষ্ট্রেও দাম কমেছে পেট্রোল ডিজেলের। ২০ পয়সা প্রতি লিটারে কমে পেট্রোলের দাম ১০৪.২৪ টাকা এবং ডিজেলের দাম লিটারে ২০ পয়সা কমেছে, নতুন ডিজেলের দাম হয়েছে ৯০.৭৭ টাকা।