Hoop News

Airtel Vs Jio: এক ধাক্কায় বেড়ে গেছে খরচ, তবু BSNL-এর পর Airtel না Jio! কোনটা সস্তা জানেন?

সম্প্রতি Jio, Airtel নেটওয়ার্ক সমস্যাগুলো তাদের প্ল্যান এর দাম অনেকটাই বাড়িয়ে দিয়েছে। কিছু কিছু ক্ষেত্রে প্ল্যান এর দাম বেড়ে গেছে প্রায় ২৫ শতাংশ, ৩রা জুলাই বাড়ানো হয়েছে। বলাই বাহুল্য, সমস্ত দিক থেকে ইন্টারনেটের খরচ অনেকখানি বেছে বেড়ে গেছে কিন্তু তার মধ্যেও আপনি যদি লাভদায়ক প্ল্যান খুঁজতে চান তাহলে আপনি জিও নেবেন, না এয়ারটেল নেবেন? কোন সংস্থা নেবেন?  চলুন আজকে আমাদের প্রতিবেদনে চটপট জেনে ফেলি।

জিও-র সবচেয়ে সস্তা প্ল্যান-

সবচেয়ে সস্তার যদি প্ল্যান কিছু বলেন, তাহলে জিওর সবচেয়ে সস্তার প্ল্যান হলো ৩৪৯ টাকার ৫জি প্ল্যান। ২৮ দিনের এই পরিষেবায় আপনি পেয়ে যাবেন প্রায় ৫৬ জিবি ডেটা, দিনে দু জিবি করে হাই স্পিড পেতে পারেন, এই কোম্পানি থেকে। এখানে রয়েছে আনলিমিটেড ভয়েস কল, ১০০ টি SMS ফ্রি, এছাড়াও আপনি একেবারে কোনো টাকা খরচা না করেই পাবেন জি টিভি, জিও সিনেমা এবং জিও ক্লাউডের সুবিধা।

Airtel এর সবচেয়ে সস্তা প্ল্যান-

Airtel সবচাইতে সস্তার ৫জি প্ল্যানে খরচ পড়বে ৩৭৯ টাকা। ইচ্ছা করলে এই প্ল্যানটা নিতে পারেন যেটা জিওর থেকে প্রায় ৩০ টাকা বেশি দিতে হবে, এটা এক মাসের ভ্যালিডিটি রয়েছে, সব মিলিয়ে আপনি পেয়ে যাবেন ২৬৩ জিবি ডেটা, যা মোটের উপর ৮.৫ জিবি ডেটা পাবেন। এছাড়া ১০০ টি এসএমএস পেয়ে যাবেন একেবারে বিনামূল্যে।

তাহলে কি বুঝলেন? কোনটা নেবেন? জিও না এয়ারটেল, কে বেশি সস্তা কি বুঝলেন?

Jio এবং Airtel দুই সংস্থার 5G প্ল্যান বিভিন্ন ব্যবহারকারীর প্রয়োজন মিটিয়ে দিতে পারে। যদি বিচার করেন, তাহলে জিওর প্ল্যান এয়ারটেলের তুলনায় অনেক বেশি পকেট ফ্রেন্ডলি, তাই ইচ্ছা করলে জিওর প্ল্যানটি নিতে পারেন। তবে অনেকেই বলেন, জিওর প্ল্যানে টাকা বেড়ে যাওয়ার জন্য তাদের ফোন নাম্বার কে বিএসএনএল এ পোর্ট করে নিয়েছেন, আবার অনেকেই বলছেন bsnl ঠিকঠাক মতন নেটওয়ার্ক পাওয়া যাচ্ছে না, তাই যা করবেন অবশ্যই ভেবে চিন্তে করবেন।

Related Articles