Hoop News

বাড়িতে বসেই এই তিন উপায়ে মোটা টাকা রোজগার করতে পারবেন, শুধু জানতে হবে পদ্ধতি

বর্তমান সময়ে মানুষের জীবন অনেকাংশে ব্যয়বহুল হয়েছে। আর সেই কারণে আগের থেকে এখন মানুষের অর্থের প্রয়োজন বেশি পড়ছে। তাই ছাত্রবস্থা থেকেই অনেকে এখন টাকা উপার্জনের বিওয়ে চিন্তাভাবনা করে থাকেন। অনেকেই আবার কোনো সংস্থায় চাকরি করেও দ্বিতীয় কোনো উপার্জনের পথ খুঁজতে থাকেন। এর জন্য প্রধান মাধ্যম হল অনলাইন মাধ্যম। কিন্তু এই মাধ্যমে এখন নাশকতা ছড়িয়ে রয়েছে এখানে ওখানে।

তবে এই প্রতিবেদনে এমন তিনটি কাজের সন্ধান রইল, যেখান থেকে আপনি বাড়িতে বসেই টাকা রোজগার করতে পারবেন। আর এই তিন উপায়ে নাশকতা অনেকাংশে কম। তাই সুরক্ষার সঙ্গে আপনার ফাঁকা সময়ে কিছু টাকা উপার্জন করতে পারবেন অনায়াসে। এখন একনজরে দেখে নিন সেই তিনটি উপায়।

■ প্রোডাক্ট প্রমোশন: বর্তমানে অনলাইনে বিভিন্ন জিনিস কেনাবেচা হয়ে থাকে। কিছু কমার্শিয়াল ওয়েবসাইটে এই ধরণের প্রোডাক্ট বিক্রি হয়। তবে সেইসব সামগ্রীর প্রমোশন করে আপনিও টাকা উপার্জন করতে পারবেন। এর জন্য আপনার সামনে রয়েছে বেশ কিছু ওয়েবসাইট, যেখানে যুক্ত হয়ে আপনি প্রোডাক্ট প্রমোশন করতে পারবেন। এমনই একটি ওয়েবসাইট হল Google Adwards।

■ অনলাইন সার্ভে: এখন অনলাইনে বেশ কিছু সমীক্ষা হয়ে থাকে। বেশ কিছু মানুষের মধ্যে কোনো একটি বিশেষ বিষয়ে পছন্দ ও অপছন্দ নিয়ে এইসব সমীক্ষা ককরে থাকে সরকার বা বে কিছু সংস্থা। এর জন্য সমীক্ষায় অংশগ্রহণকারী প্রার্থীদের টাকা দেওয়া হয়। আর এই কারণে এইসব সমীক্ষায় অংশগ্রহণ করে সামান্য কিছু প্রশ্নের উত্তর দিয়ে আপনি ঘরে বসে উপার্জন করতে পারবেন। এমনই কিছু সমীক্ষার ওয়েবসাইট হল Survey Junkie, Swag Bucks, Life Points ইত্যাদি।

■ গেম টেস্টিং: শুনলে অবাক হবেন যে আপনি কিছু গেম খেলে টাকা উপার্জন করতে পারবেন। যখন কোনো নতুন গেম লঞ্চ হয়, তখন গ্রাহকদের থেকে এই গেমের গ্রহনযোগ্যতা পরীক্ষা করার জন্য সেই গেমের টেস্টিং হয়। আর এই টেস্টিংয়ে আপনিও অংশগ্রহণ করতে পারেন এবং তা থেকে টাকা পেতে পারেন সংশ্লিষ্ট সংস্থা থেকে। এমনই কিছু ওয়েবসাইট হল – Reliance Games, Rockstar India ইত্যাদি।

Disclaimer: প্রতিবেদনটি তথ্যের উপর ভিত্তি করে লিখিত। উল্লিখিত এই সমস্ত ওয়েবসাইটে কোনরূপ প্রতারণা বা নাশকতার দায় প্রতিবেদকের নয়।

Related Articles