Finance News

Gold Price: শুক্রবার স্বস্তি দিচ্ছে সোনার দাম, চওড়া হাসি ক্রেতাদের মুখে, আজ কত চলছে দর!

কেনা হোক না হোক, সোনার (Gold Price) প্রতি ঝোঁক থাকে সকলেরই। অনেকে সোনার উপর বিনিয়োগও করে থাকেন। ফলত সোনার দাম নিয়ে চর্চা হয়। প্রায় প্রতিদিনই দর বদলায় এই মহা মূল‍্যবান ধাতুর। মাঝেমধ‍্যে দর এক থাকলে বা দামে পতন হলেও তা সাময়িক। অধিকাংশ দিনই সোনার দাম থাকে চড়া।

তবে যে হারে সোনার দাম দিনকে দিন বেড়েই চলেছে তাতে বিশেষজ্ঞদের মতে, অদূর ভবিষ‍্যতে মধ‍্যবিত্তদের হাতের নাগালের বাইরে চলে যেতে পারে। শুক্রবার, ২৬ শে জুলাই কত দামে বিকোচ্ছে সোনা, রূপো? জেনে নেওয়া যাক।

শুক্রবার সোনার দাম

সোমবার ১ গ্রাম ২৪ ক‍্যারাট সোনার দাম ছিল ৭,৩৮৫ টাকা এবং কেজি প্রতি দাম ছিল ৭,৩৮,৫০০ টাকা। মঙ্গলবার ১ গ্রাম সোনার দাম ছিল ৭,০৮৬ টাকা। কেজি প্রতি সোনার দাম ছিল ৭,০৮,৬০০ টাকা। বুধবারে সোনার দামে কোনো পরিবর্তন হয়নি। বৃহস্পতিবার ১ গ্রাম সোনার দাম ছিল ৬,৯৮২ টাকা। কেজি প্রতি সোনার দাম রয়েছে ৬,৯৮,২০০ টাকা। শুক্রবারেও অপরিবর্তিত রয়েছে দাম।

সোমবার ২২ ক‍্যারাট সোনার গ্রাম প্রতি দাম ছিল ৬,৭৭০ টাকা এবং কেজি প্রতি দাম ছিল ৬,৭৭,০০০ টাকা। মঙ্গলবার ১ গ্রাম সোনার দাম রয়েছে ৬,৪৯৫ টাকা এব‌ং কেজি প্রতি সোনার দাম রয়েছে ৬,৪৯,৫০০ টাকা। বুধবারেও বহাল রয়েছে একই দাম। বৃহস্পতিবার কেজি প্রতি ২২ ক‍্যারাট সোনার দাম ছিল ৬,৪০,৪০০ টাকা। শুক্রবারেও অপরিবর্তিত রয়েছে দাম।

সোমবার ১৮ ক‍্যারাট সোনার কেজি প্রতি দাম রয়েছে ৫,৫৩,৯০০ টাকা। মঙ্গলবার ১ গ্রাম সোনার দাম রয়েছে ৫,৩১৪ টাকা এবং কেজি প্রতি সোনার দাম রয়েছে ৫,৩১,৪০০ টাকা। বুধবার ১৮ ক‍্যারাট সোনার দামেও কোনো বদল আসেনি। বৃহস্পতিবার ১ কেজি ১৮ ক‍্যারাট সোনা ছিল ৫,২৩,৭০০ টাকা। শুক্রবারও একই দাম রয়েছে ১৮ ক‍্যারাট সোনার।

শুক্রবার রূপোর দাম

মঙ্গলবার ১ গ্রাম রূপোর দাম ছিল ৮৮ টাকা এবং ১ কেজি রূপোর দাম ছিল ৮৮,০০০ টাকা।

বুধবার গ্রাম প্রতি রূপোর দাম ছিল ৮৭.৫০ টাকা এবং কেজিতে দাম রয়েছে ৮৭,৫০০ টাকা।

বৃহস্পতিবার কেজি প্রতি রূপোর দাম ছিল ৮৪,৫০০ টাকা। শুক্রবার রূপোর দামেও কোনো বদল আসেনি।

Related Articles