Hoop News

রবিবারে বাড়বে যাত্রীদের ভোগান্তি, হাওড়া-শিয়ালদহ ডিভিশনের জন্য দুঃখজনক আপডেট

ট্রেন যাত্রীদের জন্য আবার একটি বড় ঘোষণা করল পূর্ব রেল (Eastern Railways)। যারা রবিবার কোথাও যাওয়ার পরিকল্পনা করছেন তাদের জন্য এই খবরটি খুবই গুরুত্বপূর্ণ হতে চলেছে। এদিন কোথাও যাওয়ার জন্য যদি পিআরএস এর মাধ্যমে টিকিট কাটার কেউ পরিকল্পনা করেন তাহলে তাদের জন্য রয়েছে বড় আপডেট। মূলত হাওড়া বা শিয়ালদহ ডিভিশনের যাত্রীদের জন্যই রয়েছে এই বিশেষ আপডেট।

পূর্ব রেলের বিজ্ঞপ্তি অনুযায়ী, ২৮ শে জুলাই, রবিবার রেলের প্যাসেঞ্জার রিজার্ভেশন সিস্টেম কয়েক ঘন্টার জন্য বন্ধ থাকবে। সেক্ষেত্রে কেউ যদি অফলাইনে প্যাসেঞ্জার রিজার্ভেশন সিস্টেম অফিস থেকে টিকিট কাটতে চান তাহলে তিনি সেটা পারবেন না। অর্থাৎ সশরীরে গিয়ে টিকিট কাটায় কয়েক ঘন্টার জন্য বাধা থাকছে। পূর্ব রেলের তরফে জানানো হয়েছে, রাত ১২ টা থেকে ভোর ৬ টা পর্যন্ত বন্ধ থাকবে পিআরএস কাউন্টার। কিছু কাজের জন্য এই কাউন্টার থেকে অফলাইনে টিকিট কাটার সুবিধা বন্ধ থাকবে এদিন।

 

রেলের তরফে আরো জানানো হয়েছে, অফলাইনে টিকিট কাটার পরিষেবা এদিন বন্ধ থাকায় যাত্রীরা অনলাইনে টিকিট কাটতে পারবেন। সেক্ষেত্রে যাত্রীরা চাইলে ইউটিএস অ্যাপ কিংবা আইআরসিটিসি থেকে বুক করতে পারবেন টিকিট।

বর্তমানে কলকাতায় দক্ষিণ পূর্ব রেলের ৪ টি রিজার্ভেশন অফিস রয়েছে। রবীন্দ্র সদন, গার্ডেনরিচ, কয়লাঘাটা এবং মেটিয়াবুরুজ এলাকায় রয়েছে এই চারটি অফিস। উল্লেখ্য, মাস কয়েক আগে পর্যন্তও কয়লাঘাটার অফিস বন্ধ করার সিদ্ধান্ত নেওয়া হয়েছিল রেলের তরফে। তবে সেই পরিকল্পনা শেষ পর্যন্ত বাতিল করা হয়েছিল।

Related Articles