Hoop Sports

সহ অধিনায়ক হয়েও দল থেকে বাদ! শ্রীলঙ্কা সিরিজে শুভমনের না খেলা নিয়ে জল্পনা

ভারতীয় ক্রিকেট দলের (Indian Cricket) তরুণ প্রতিনিধি তিনি। তরুণ ক্রিকেটার হিসেবে তাঁর খ‍্যাতি বিরাট রোহিতদের মতোই। তিনি শুভমন গিল (Shubman Gill)। অনেক কম বয়সেই কাঁধে বড় দায়িত্ব চেপেছে তাঁর। ভারতীয় ক্রিকেট দলের অন্যতম গুরুত্বপূর্ণ সদস্য তিনি। খুব কম সময়েই জনপ্রিয়তার শিখরে পৌঁছেছেন শুভমন। বাইশ গজের পাশাপাশি তাঁর ব্যক্তি জীবন নিয়েও চলে চর্চা।

সম্প্রতি আবারো সংবাদ শিরোনামে উঠে এসেছে শুভমনের নাম। ২০২৪ এর টি২০ ক্রিকেট বিশ্বকাপে ভারতীয় দলে জায়গা পাননি তিনি। তবে জিম্বাবোয়ে সফরে ভারতীয় দলে ফিরেছিলেন তিনি। সিরিজও জিতেছিল ভারতীয় ক্রিকেট দল। বর্তমানে শ্রীলঙ্কা সফরে রয়েছে ভারতীয় দল। এই সফরে সহ অধিনায়কের দায়িত্ব পেয়েছেন শুভমন।

শ্রীলঙ্কার বিরুদ্ধে সিরিজে সহ অধিনায়কের ভূমিকায় রয়েছেন শুভমন গিল। প্রথম টি২০ ম্যাচে দুরন্ত খেলে দলকে জিতিয়েছিলেন তিনি। কিন্তু দ্বিতীয় টি২০ ম্যাচে হঠাৎ ছন্দপতন। জানা যায়, প্রথম একাদশে নেই গিল। তাঁর বদলে এদিন খেলেন সঞ্জু স্যামসন। টসের সময়েই গিলের না থাকার কথা জানান অধিনায়ক সূর্যকুমার যাদব। কিন্তু সহ অধিনায়ক হওয়া সত্ত্বেও গিলের বাদ পড়ার কারণ নিয়ে স্বাভাবিক ভাবেই শুরু হয় জল্পনা।

তবে সূর্যকুমার যাদব জানান, ঘাড়ে টান লেগেছে শুভমনের। তাই আপাতত বিশ্রাম দেওয়া হয়েছে তরুণ ক্রিকেটারকে। তৃতীয় ম্যাচেও তিনি খেলবেন কিনা তা নিয়ে রয়েছে সংশয়। শোনা যাচ্ছে, ওডিআই সিরিজের জন্য বিশ্রাম দেওয়া হতে পারে শুভমনকে।

Related Articles