Hoop News

রাজ্যে বিপুল কর্মসংস্থান, অগাস্টেই ৩ দিন ব্যাপী বড় উদ্যোগ রাজ্য সরকারের

বর্তমানে রাজ্যে (West Bengal Government) চাকরির বেহাল দশা। স্থগিত একাধিক নিয়োগ। শিক্ষিত যুবক যুবতীরা হয় বেকার হয়ে বসে রয়েছেন, নয়তো চাকরির খোঁজে দলে দলে পাড়ি দিচ্ছে ভিন্ন রাজ্যে। তবে এবার রাজ্যে কর্মসংস্থানের জন্য নতুন উদ্যোগ নিল রাজ্য সরকার। এর ফলে কর্মহীন যুবক যুবতীদের চাকরির আশা থাকছে বলে মনে করা হচ্ছে।

অগাস্ট মাসেই রাজ্যে আয়োজিত হতে চলেছে বেঙ্গল ফুড অ্যান্ড ফ্রুট ফেস্টিভ্যাল। স্টার্টআপ সংস্থাগুলি এতে উৎসাহিত হতে পারবে বলেই মনে করা হচ্ছে। খাদ্য প্রক্রিয়াকরণে বিনিয়োগের আশা থেকেই আয়োজিত হতে চলেছে এই ফেস্টিভাল, যা চলবে ৩ দিন ধরে। মূলত খাদ্য, ফল এবং সবজির প্রদর্শনী চলবে এই ফেস্টিভ্যালে। পাশাপাশি নতুন কারখানা স্থাপনের বিষয়েও আলোচনা করা হবে বলে জানা যাচ্ছে।

মূলত বিভিন্ন স্টার্টআপ সংস্থাগুলিকে উৎসাহ দিতেই এই সেমিনারের উদ্যোগ নেওয়া হয়েছে। রাজ্য সরকারের এক কর্মকর্তা জানান, যে সমস্ত বিনিয়োগকারীরা এই সেমিনারে অংশ নেবেন তারা সরাসরি রাজ্য সরকারের আমলাদের সঙ্গে আলোচনা করতে পারবেন। এই উদ্যোগের মাধ্যমে খাদ্য প্রক্রিয়াকরণে স্টার্টআপ সংস্থাগুলি উৎসাহিত হবে বলে আশাবাদী রাজ্য সরকার।

শ্রম নিবিড় বিনিয়োগ প্রকল্পের ব্যাপারে এর আগেও শোনা গিয়েছে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কথায়। কৃষি নির্ভর শিল্প নিয়েও যথেষ্ট আশাবাদী তিনি। তাই এই কৃষি নির্ভর শিল্পকে উৎসাহ দিতেই নেওয়া হয়েছে এই উদ্যোগ। আগামী ৯ ই অগাস্ট থেকে ১১ ই অগাস্ট পর্যন্ত নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে আয়োজিত হতে চলেছে এই ফেস্টিভ্যালের।

Related Articles