Hoop News

লম্বা ছুটির আগে বড় সুখবর, শিয়ালদহ থেকে বিশেষ ট্রেন চালানোর ঘোষণা রেলের

উৎসবের মরশুমে রেল যাত্রীদের জন্য এল বড় সুখবর। পূর্ব রেলের (Eastern Railway) তরফে আরো কিছু বিশেষ ট্রেন চালানোর ঘোষণা করা হয়েছে। এই মর্মে বিজ্ঞপ্তিও জারি হয়েছে ইতিমধ্যেই। প্রতিদিন লক্ষ লক্ষ মানুষ পরিষেবা দিয়ে থাকে ভারতীয় রেলওয়ে। তাই তাদের সুবিধার্থে পরিষেবা আরো উন্নত করতে মাঝে মধ্যেই নানান উদ্যোগ নিয়ে থাকে ভারতীয় রেলওয়ে। তেমনি মাঝে মাঝে যাত্রীদের সুবিধার জন্য অতিরিক্ত ট্রেনের ব্যবস্থাও করে থাকে রেলওয়ে।

পূর্ব রেলের তরফে বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, শিয়ালদহ থেকে একটি বিশেষ ট্রেন চালানো হবে। এটি চলবে শিয়ালদহ থেকে গোরক্ষপুর পর্যন্ত। আবার গোরক্ষপুর থেকে শিয়ালদহ ফিরবে ট্রেনটি। ট্রেন নম্বর ০৩১৩১ ট্রেনটি শিয়ালদহ থেকে ছাড়বে সন্ধ্যা ১৮:১৫ মিনিটে এবং পরদিন সকাল ১০:১০ মিনিট নাগাদ পৌঁছাতে গোরক্ষপুর।

এরপর আবার ট্রেন নম্বর ০৩১৩২ হয়ে সকাল ১১:৩০ মিনিটে ছাড়বে গোরক্ষপুর থেকে এবং শিয়ালদহ পৌঁছাবে ৬:২৫ মিনিটে। ৩ রা অগাস্ট থেকে ৩১ শে অগাস্ট পর্যন্ত প্রতি সোমবার এবং শনিবার চলবে এই ট্রেনটি। মোট ৯ বার চলাচল করবে এই ট্রেন। এতে থাকবে অতিরিক্ত ৩৮,০০০ টি আসন।

মালদা থেকেও বিশেষ কিছু ট্রেন চালানোর সিদ্ধান্ত নিয়েছে পূর্ব রেল। ট্রেন নম্বর ০৩৪০৯ মালদা স্টেশন থেকে সন্ধ্যা ১৯:৩০ মিনিট নাগাদ ছাড়বে এবং খাতিপুরা পৌঁছাবে পরদিন সন্ধ্যা ১৮:৫০ মিনিট নাগাদ। আবার ট্রেন নম্বর ০৩৪১০ হয়ে খাতিপুরা থেকে রাত ২১:০০ মিনিট নাগাদ ছেড়ে পরদিন ২০:৫৫ মিনিট নাগাদ পৌঁছাবে মালদা টাউন স্টেশনে। ১ লা অগাস্ট থেকে ২৮ শে অগাস্ট পর্যন্ত চলবে এই ট্রেন। এতে জেনারেল কামরা, স্লিপার এবং এসি কামরাও থাকবে বলে জানা গিয়েছে।

Related Articles