Finance News

Gold Price: সপ্তাহান্তেও ঊর্দ্ধমুখী সোনার দাম, মধ্যবিত্তের চিন্তা বাড়িয়ে শনিবার কত বাড়ল সোনা-রূপোর দর!

সোনা (Gold Price) কে না পছন্দ করে! বিশেষ করে আমাদের ভারতীয়দের কাছে সোনা আলাদা গুরুত্ব বহন করে। বিয়েতে সোনার গয়না পরা এক রকম অলিখিত নিয়ম, তেমনি সময় সুযোগ পেলেই টুকটাক সোনা কিনে রাখেন অনেকেই। আসলে সোনা এমনি একটি ধাতু যাতে বিনিয়োগ করে থাকেন অনেকে। বিপদে আপদেও অনেক সময় কাজে আসে সোনা।

তবে যে হারে সোনার দাম দিনকে দিন বেড়েই চলেছে তাতে বিশেষজ্ঞদের মতে, অদূর ভবিষ‍্যতে মধ‍্যবিত্তদের হাতের নাগালের বাইরে চলে যেতে পারে। শনিবার কলকাতায় কত দামে বিকোচ্ছে সোনা, রূপো? জেনে নেওয়া যাক।

শনিবার সোনার দাম

শনিবার ১ গ্রাম সোনার দাম ছিল ৭,০৫৮ টাকা এবং কেজি প্রতি সোনার দাম ছিল ৭,০৫,৮০০ টাকা। রবিবার কোনো পরিবর্তন আসেনি সোনার দামে। সোমবারও একই দাম রয়েছে ২৪ ক‍্যারাট সোনার। মঙ্গলবার ১ গ্রাম ২৪ ক‍্যারাট সোনার দাম রয়েছে ৬,৯৭১ টাকা। কেজি প্রতি সোনার দাম এদিন রয়েছে ৬,৯৭,১০০ টাকা। বুধবার ১ গ্রাম সোনার দাম ছিল ৬,৯২৭ টাকা। কেজি প্রতি ২৪ ক‍্যারাট সোনার দাম এদিন ছিল ৬,৯২,৭০০ টাকা। অর্থাৎ আরো ৪,৪০০ টাকা কমেছে দাম। বৃহস্পতিবারে সোনার দামে কোনো পরিবর্তন আসেনি। শুক্রবার ১ গ্রাম সোনা্র দাম বেড়ে হয়েছে ৭,০০৯ টাকা এবং কেজি প্রতি সোনার দাম রয়েছে ৭,০০,৯০০ টাকা। মোট দাম বেড়েছে ৮২০০ টাকা। শনিবার ১ গ্রাম ২৪ ক‍্যারাট সোনার দাম রয়েছে ৭,০৩,১ টাকা। ১ কেজি সোনার দাম এদিন রয়েছে ৭,০৩,১০০ টাকা।

শনিবার ১ গ্রাম ২২ ক‍্যারাট সোনার দাম ছিল ৬,৪৭০ টাকা। কেজি প্রতি সোনার দাম এদিন ছিল ৬,৪৭,০০০ টাকা। রবিবার ২২ ক‍্যারাট সোনার দামও রয়েছে অপরিবর্তিত। সোমবারেও কেজি প্রতি ২২ ক‍্যারাট সোনার দাম রয়েছে ৬,৪৭,০০০ টাকা। মঙ্গলবার গ্রাম প্রতি ২২ ক‍্যারাট সোনার দাম রয়েছে ৬,৩৯০ টাকা। কেজি প্রতি সোনার দাম রয়েছে ৬,৩৯,০০০ টাকা। বুধবার ১ গ্রাম সোনার দর ছিল ৬,৩৫০ টাকা। ১ কেজি ২২ ক‍্যারাট সোনার দাম এদিন ছিল ৬,৩৫,০০০ টাকা। বৃহস্পতিবার গহনা সোনার দামেও কোনো পরিবর্তন আসেনি। শুক্রবার গ্রাম প্রতি সোনার দাম রয়েছে ৬,৪২৫ টাকা। কেজি প্রতি গহনা সোনার দাম এদিন রয়েছে ৬,৪২,৫০০ টাকা। গ্রাম প্রতি ২২ ক‍্যারাট সোনার দাম শনিবার রয়েছে ৬,৪৪৫ টাকা এবং কেজি প্রতি সোনার দাম এদিন রয়েছে ৬,৪৪,৫০০ টাকা।

শনিবার ১ কেজি ১৮ গ্রাম সোনার দাম ছিল ৫,২৯,৪০০ টাকা। দামে কোনো বদল আসেনি রবিবার। এদিনও ১ গ্রাম ১৮ ক‍্যারাট সোনার দাম রয়েছে ৫,২৯৪ টাকা। সোমবারেও অপরিব‍র্তিত ১৮ ক‍্যারাট সোনার দাম। মঙ্গলবার ১ গ্রাম ১৮ ক‍্যারাট সোনার দাম রয়েছে ৫,২২৮ টাকা এবং কেজি প্রতি সোনার দাম রয়েছে ৫,২২,৮০০ টাকা। বুধবার কেজি প্রতি ১৮ ক‍্যারাট সোনার দর ছিল ৫,১৯,৬০০ টাকা। বৃহস্পতিবারেও একই রয়েছে দাম। শুক্রবার ১ কেজি ১৮ গ্রাম সোনার দাম রয়েছে ৫,২৫,৭০০ টাকা। শনিবার কেজি প্রতি সোনার দর চলছে ৫,২৭,৩০০ টাকা।

শনিবার রূপোর দাম

শনিবার ১ কেজি রূপোর দাম ছিল ৮৫,৫০০ টাকা।

সোনার মতো রূপোর দামেও কোনো পরিবর্তন হয়নি রবিবার।

সোমবার ১ গ্রাম রূপোর দাম রয়েছে ৮৫.৭০ টাকা এবং কেজি প্রতি রূপোর দাম রয়েছে ৮৫,৭০০ টাকা।

মঙ্গলবার ১ গ্রাম রূপোর দাম রয়েছে ৮২.৫০ টাকা। এদিন কেজি প্রতি রূপোর দাম রয়েছে ৮২,৫০০ টাকা।

বুধবার কেজি প্রতি রূপোর দাম ছিল ৮২,০০০ টাকা।

বৃহস্পতিবার ১ কেজি রূপোর দাম রয়েছে ৮১,৫০০ টাকা।

শুক্রবার কেজি প্রতি রূপোর দাম রয়েছে ৮৩,০০০ টাকা।

শনিবার ১ গ্রাম রূপোর দাম রয়েছে ৮৩.১০ টাকা এবং ১ কেজি রূপোর দাম রয়েছে ৮৩,১০০ টাকা।

Related Articles