Hoop PlusTollywood

‘আমরা কি সত্যিই স্বাধীন?’ শঙ্খ বাজিয়ে প্রতিবাদের সুরে বিচারের দাবি ঋতুপর্ণার

আরজিকর কাণ্ডের প্রতিবাদ করে ‘রাত দখল’ এর ডাককে সমর্থন জানিয়েছিলেন আগেই। এবার স্বাধীনতা দিবসের দিন শঙ্খ বাজিয়ে অভিনব প্রতিবাদ করলেন অভিনেত্রী ঋতুপর্ণা সেনগুপ্ত (Rituparna Sengupta)। আরজিকর এর মৃতা তরুণী চিকিৎসকের বিচারের দাবিতে সোশ্যাল মিডিয়ায় সরব হলেন টলি নায়িকা। প্রশ্ন তুললেন প্রকৃত স্বাধীনতা নিয়ে।

সোশ্যাল মিডিয়ায় শঙ্খ বাজানোর একটি ভিডিও শেয়ার করেছেন ঋতুপর্ণা। সঙ্গে লিখেছেন, ‘তিলোত্তমার জন্য বিচার প্রার্থনা করছি! আর সমস্ত মহিলাদের সুরক্ষার জন্য। এমন নৃশংস অপরাধ, অপরাধী, ধর্ষক এবং খুনিদের কড়া শাস্তির দাবি জানাচ্ছি। এত রক্তপাত, আত্মত্যাগের মধ্যে দিয়ে পাওয়া আমাদের সবথেকে মূল্যবান স্বাধীনতা, ৭৮ তম স্বাধীনতা দিবসের দিনে আমরা কি সত্যিই স্বাধীন? ঈশ্বর মহিলাদের বিচার দিন। নির্দোষ মহিলা এবং শিশুদের ধর্ষণ এবং হত্যার ঘটনা বন্ধ হোক। আমরা একটি সুরক্ষিত সমাজে থাকতে চাই। এসব অসহনীয় হয়ে উঠছে’।

এদিন বাড়িতে জাতীয় পতাকাও উত্তোলন করেন ঋতুপর্ণা। ছবি শেয়ার করে সোশ্যাল মিডিয়া পোস্টে তিনি লেখেন, ‘৭৮ তম স্বাধীনতা দিবসে মহিলাদের জন্য বিচার এবং অপরাধী, ধর্ষক, খুনিদের শাস্তির দাবি জানাচ্ছি। সর্বশক্তিমান মহিলাদের বিচার দিন। জয় হিন্দ’।

প্রসঙ্গত, এর আগে আরজিকর এর মৃতা তরুণী চিকিৎসকের জন্য বিচার এর দাবিতে সরব হয়েছিলেন ঋতুপর্ণা। পাশাপাশি ১৪ ই অগাস্ট মধ্যরাতে মহিলাদের রাজপথে নেমে প্রতিবাদের সিদ্ধান্তকেও কুর্নিশ জানিয়েছিলেন তিনি। নিজে রাস্তায় নেমে কর্মসূচিতে অংশগ্রহণ না করতে পারলেও এবার সোশ্যাল মিডিয়ায় সুর চড়াতে দেখা গেল ঋতুপর্ণাকে।

Related Articles