Hoop News

এখনই করে ফেলুন প্ল‍্যান, কৌশিকী অমাব‍স‍্যায় তারাপীঠে হোটেল বুকিংয়ের নিয়মে বিরাট বদল

পড়ে গিয়েছে ভাদ্র মাস। এই মাসেই রয়েছে কৌশিকী অমাবস‍্যা, যা যথেষ্ট তাৎপর্যপূর্ণ একটি দিন। এই দিনে তারাপীঠে উপচে পড়ে পুণ‍্যার্থীদের ভিড়। তিলধারণের জায়গা থাকে না সমগ্র তারাপীঠে (Tarapith Hotel)। সব হোটেল, হলিডে হোমগুলিতে জায়গা পাওয়া নিয়ে তৈরি হয় সমস‍্যা। আপনিও যদি আসন্ন কৌশিকী অমাবস‍্যায় তারাপীঠে যাওয়ার পরিকল্পনা করে থাকেন তবে এই প্রতিবেদনটি পুরোটা অবশ‍্যই পড়ুন।

হোটেল বুকিংয়ের নিয়মের ক্ষেত্রে আনা হয়েছে বড় বদল। আসন্ন কৌশিকী অমাবস‍্যার আগেই এই নিয়মে বড়সড় পরিবর্তন আনা হয়েছে, যে বিষয়ে বিশদে না জানলে পড়তে হতে পারে সমস‍্যায়। প্রতি বছরই এই সময়টায় তারাপীঠে নামে ভক্তদের ঢল। ট্রেনের টিকিট বুকিংয়ের ক্ষেত্রেও যেমন সমস‍্যা হয় তেমনি হোটেলে বুকিং পাওয়াও হয়ে ওঠে সমস‍্যা জনক। তার উপর হোটেল বুকিংয়ের নিয়মে বদল আনায় আরোই বড় সমস‍্যায় পড়তে পারেন পুণ‍্যার্থীরা।

প্রতি বছরের মতো এ বছরও কৌশিকী অমাবস‍্যায় ধুমধাম করে পূজিত হবেন মা তারা। তারাপীঠের পরিবেশই পালটে যায় এ সময়। পঞ্জিকা অনুযায়ী, এ বছর কৌশিকী অমাবস‍্যা শুরু হচ্ছে বাংলায় ১৫ ই ভাদ্র, রবিবার ৫ টা ৭ মিনিট থেকে (ইংরেজি ২রা সেপ্টেম্বর) এবং থাকবে ১৭ ই ভাদ্র মঙ্গলবার সকাল ৬ টা ৩১ মিনিট পর্যন্ত (৪ ঠা সেপ্টেম্বর)। এই সময় যারা তারাপীঠে ঘুরতে যান তারা খুব ভালো করেই জানেন, তিন দিনের প‍্যাকেজ সিস্টেম থাকে হোটেলগুলিতে। তবে অন‍্যান‍্য সময়ের তুলনায় এই সময়ে হোটেলগুলিতে প‍্যাকেজের ভাড়া থাকে অনেকটাই বেশি।

তবে নিয়মে পরিবর্তন হওয়ায় এবার অমাবস‍্যার দিন তারাপীঠে এসে সেদিন রাত্রি থেকে পরের দিন ফিরে যেতে পারবেন। জানা যাচ্ছে, হোটেল ব‍্যবসায়ীরাও প্রশাসনের নির্দেশকে মান‍্যতা দিয়েছে। একদিনের জন‍্য হোটেল বুকিং করতে চাইলে তাও নিচ্ছেন হোটেল ব‍্যবসায়ীরা।

Related Articles