Hoop News

Weather Update: বেলা গড়ালেই তুমুল বৃষ্টি, উত্তাল হবে সমুদ্র, কি জানাচ্ছে হাওয়া অফিস!

কয়েক ঘন্টা পরেই বাংলার আবহাওয়া পরিবর্তিত হতে পারে, সকাল থেকেই শহর কলকাতা থেকে শুরু করে বাংলার আকাশে কালো মেঘের আনাগোনা মাঝে মধ্যেই লক্ষ্য করা যাচ্ছে। তার সঙ্গে ফুরফুরে হাওয়াও বইছে। যেকোনো সময় বৃষ্টি নামবে বলে আশঙ্কা করা হচ্ছে। আলিপুর আবহাওয়া অফিসের তরফ থেকে জানিয়ে দেওয়া হয়েছে। নিম্নচাপের ফলে রাজ্যের উপকূলবর্তী সমুদ্রে কয়েক ঘণ্টা শক্তি বাড়িয়ে গভীর নিম্নচাপে পরিণত হতে পারে বলে জানানো হয়েছে।

আবহাওয়া দপ্তরের তরফ থেকে জানানো হচ্ছে, আর মাত্র কয়েক ঘণ্টা পরেই যেতে বৃষ্টি নামতে পারে দক্ষিণবঙ্গের বিভিন্ন জায়গায়, নিম্নচাপের ফলে বঙ্গোপসাগরের গভীর সমুদ্রে প্রায় দুই থেকে তিন মিটারের মতন উঁচু ঢেউ হতে পারে, আবার কোথাও কোথাও পঁয়তাল্লিশ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া বইতে পারে।

উত্তরবঙ্গের আবহাওয়া কেমন থাকবে?

উত্তরবঙ্গের আবহাওয়া কেমন থাকবে চলুন একবার তাতে চোখ বুলিয়ে নি। হাওয়া অফিসের তরফ থেকে জানিয়ে দেওয়া হয়েছে, দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার, জলপাইগুড়ি জেলায় আজ বর্জ্যবিদ্যুৎ সহ বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে, ভারী বৃষ্টি হতে পারে কালিংপং এ। হলুদ সর্তকতা জারি করা হয়েছে।

দক্ষিণবঙ্গের আবহাওয়া কেমন থাকবে?

তাই আর দেরি না করে এবার চটপট দেখে ফেলুন দক্ষিণবঙ্গের আবহাওয়া কেমন থাকবে কলকাতা, ঝাড়গ্রাম, উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর জায়গায় বর্জবিদ্যুৎসহ ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে, হাওয়া অফিসের পূর্বাভাস অনুযায়ী জানা যাচ্ছে যে, আজ থেকে ৫ ই সেপ্টেম্বর পর্যন্ত কলকাতার সহ দক্ষিণবঙ্গের বিভিন্ন জায়গায় হালকা থেকে মাঝারি বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।

Related Articles