Hoop News

Business Idea: মাত্র কয়েক হাজার টাকা বিনিয়োগ করলেই পেয়ে যাবেন লক্ষ লক্ষ টাকা, কিভাবে করবেন জেনে নিন

বর্তমান বাজারে চাকরি-বাকরি পাওয়াটাই যেন লটারির টিকিটের জেতার মতো। কে কবে চাকরি পাবে তারা নিজেরাও জানে না। বাড়িতে বসে রোজগার করেন তাহলে অনেক কাজে দেবে। তাই আর দেরি না করে, এবার বাড়িতেই শুরু করে দিন ছোট খাটো ব্যবসা করা। এগুলো করলে আপনি মাত্র কিছু টাকা বিনিয়োগ করলেই ৪০ থেকে ৫০ শতাংশ মুনাফা করতে পারবেন।

প্রথমেই যে ব্যবসার কথা বলতে হয় সেটি হল বইখাতা সংক্রান্ত স্টেশনারি ব্যবসা। বিদ্যালয় এর পাশে বা যেখানে প্রচুর ছেলেমেয়েদের আগমন হয় সেখানে যদি ছোট একটা দোকান খুলে খাতা, বই পেন পেন্সিল ইরেজার বা পড়াশোনা সংক্রান্ত জিনিসপত্র রাখা চায় তাহলে কিন্তু ব্যবসাটা মন্দ চলবে না। জন্মদিনে অনেক ছোট ছোট উপহার দেওয়ারও প্রথা হয়েছে, তাই সেই সমস্ত উপহার বিয়ের কার্ড ইত্যাদি রাখতে পারলেও বিক্রি হবে।

তবে শুধুমাত্র এইসব জিনিস নয়, যদি পারেন তাহলে স্কুলের বই রাখতে পারেন, সেটা অনেক বেশি প্রয়োজন পড়বে। স্কুলের জন্য উপকারী যে সমস্ত বইয়ের দরকার হয়, সেই বইগুলো রাখলে বিক্রি হতে পারে। তবে এর জন্য আপনাকে ‘শপ এন্ড এস্টাবলিশমেন্ট’ এ রেজিস্ট্রেশন করাতে হবে। এই দোকান তৈরি করার জন্য প্রয়োজন প্রায় ৪০০ স্কয়ার ফিট মিটার জায়গা

অল্প বিনিয়োগ করেই আপনি এই ব্যবসা থেকে বিপুল পরিমাণ টাকা আয় করতে পারেন। তবে আপনি যেখানে দোকান খুলছেন সেই জায়গাটি দেখতে হবে যেন মানুষের আনাগোনা থাকে বিশেষ করে মা নিয়ে তাদের বাচ্চা শিশুকে যেন সেই রাস্তা দিয়ে যাতায়াত করে। কোনো স্কুলের সামনে বা কোনো কোচিং সেন্টারের সামনে এমন দোকান খুললে বিক্রি হওয়ার সম্ভাবনা অনেকাংশে বেড়ে যাবে।

দামি, কম দামি সব জিনিসই রাখার বর্তমানে ছেলে মেয়েরা অনেক বেশি ব্র্যান্ডেড প্রোডাক্ট কিনতে চায়, সেক্ষেত্রে কিছু ব্র্যান্ডেড প্রোডাক্ট রাখতে হবে। অনেক সময় স্কুল থেকেও ব্র্যান্ডের নাম বলে দেয়, তাই কাছাকাছি যে সমস্ত স্কুল আছে সেখানে কি রকম ধরনের চাহিদা রয়েছে সেই চাহিদা অনুযায়ী জিনিসপত্র রাখতে পারেন। এর পরে যে কাজটি করতে হবে সেটি হল আপনার দোকানের বিজ্ঞাপন করতে হবে, লিফলেট করতে পারেন, অথবা সোশ্যাল মিডিয়া মারফত সবাইকে জানাতে পারেন।

Related Articles