whatsapp channel

সমস্ত স্কুলে ভাগবত গীতা পড়ানো উচিত, মনের কথা জানালেন অভিনেত্রী মৌনি রায়

কুরুক্ষেত্র যুদ্ধে শ্রী কৃষ্ণ আর অর্জুনের কথোপকথন, জীবনের গুঢ় অর্থ তিনি বুঝিয়ে দিচ্ছেন অর্জুনকে। পাণ্ডু পুত্র অর্জুন কিছুতেই যুদ্ধে রাজি নয়, তার মনে দয়া, করুণা তাকে যুদ্ধে বাঁধা দিচ্ছে। ঠিক…

Avatar

HoopHaap Digital Media

Advertisements
Advertisements

কুরুক্ষেত্র যুদ্ধে শ্রী কৃষ্ণ আর অর্জুনের কথোপকথন, জীবনের গুঢ় অর্থ তিনি বুঝিয়ে দিচ্ছেন অর্জুনকে। পাণ্ডু পুত্র অর্জুন কিছুতেই যুদ্ধে রাজি নয়, তার মনে দয়া, করুণা তাকে যুদ্ধে বাঁধা দিচ্ছে। ঠিক তখনই অর্জুনের সারথী হয়ে উঠলেন অর্জুনের মেন্টর। তাকে যেই জ্ঞান তিনি দিলেন তাই হল ভাগবত গীতা। এবারে এই গীতা প্রসঙ্গে মুখ খুললেন বলিউড অভিনেত্রী মৌনি রায়।

Advertisements

অনেকেই তাকে নাগিন অভিনেত্রী হিসেবেও চেনেন। তবে শুধু নাগিন নয়, তিনি বলিউডে বহু হিন্দি সিনেমা করেছেন। হ্যাঁ, এই ‘গোল্ড’ খ্যাত অভিনেত্রী এবারে সরাসরি বললেন, প্রতিটা স্কুলে গীতা পড়ানো উচিৎ। এটি পাঠ্যবস্তু হওয়া উচিৎ।

Advertisements

 

View this post on Instagram

 

A post shared by mon (@imouniroy)

Advertisements

অভিনেত্রীর কথায় বেদ এবং উপনিষদের জন্ম যে দেশে সেই দেশের অংশ হয়েও যথার্থ ভাবে তাকে কাজ লাগানো হয়না।

Advertisements

এক সাক্ষাৎকারে ব্রহ্মাস্ত্র র অভিনেত্রী বলেন, “লকডাউনের আগে এক বন্ধুকে অনলাইন ভাগবত গীতার ক্লাস করতে দেখে আমিও যুক্ত হই। কিন্তু আমার ব্যস্ত শিডিউলের জন্য বেশি ক্লাসে অংশ নিতে পারিনি আমি। আমার সত্যি মনে হয় গীতা শুধু ধর্মগ্রন্থ নয়। তার চেয়েও অনেক গুণে বেশি। গীতা হল জীবনের সারবত্তা, জীবনকে বোঝার প্রাথমিক জ্ঞান। যদি আপনার মনে কোনও প্রশ্ন থাকে তবে নিশ্চিত ভাবে গীতায় তার উত্তর রয়েছে।”

whatsapp logo
Advertisements
Avatar
HoopHaap Digital Media