BollywoodHoop Plus

শরীরে থাবা বসিয়েছে করোনা ভাইরাস, হাসপাতালে ভর্তি কিংবদন্তি গায়ক বাপ্পি লাহিড়ী

কার্তিক আরিয়ান, পরেশ রাওয়াল, আমির খান, সিদ্ধান্ত চতুর্বেদী, আর মাধবনের পরে এখন বাপ্পি লাহিড়ী করোনা ভাইরাসের শিকার। তার টেস্ট পজিটিভ এসেছে এবং তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

মুখপাত্র, জিমি হিটমেকার নিশ্চিত করে জানান যে কিংবদন্তি শিল্পীর করোনা ভাইরাসের টেস্ট পজিটিভ এবং তাকে দ্রুত হাসপাতালে নেওয়া হয়। এছাড়াও একটি সংবাদমাধ্যমের প্রতিবেদন অনুসারে, বাপ্পি লাহিড়িকে ব্রিচ ক্যান্ডি হাসপাতালে নেওয়া হয়েছে এবং বর্তমানে পর্যবেক্ষণে রয়েছেন।

বাপ্পি লাহিড়ী যার সঙ্গীতে এখনও বহু মানুষ বুদ। বাংলার জলপাইগুড়িতে জন্ম হলেও বলিউডে তে তিনিই পপ মিউজিক তারকা এবং তিনিই ডিস্কো কিং। বাপ্পি লাহিড়ী ১৯ বছর বয়সে মুম্বাইয়ে প্রথম আসেন এবং ১৯৭৩ সালে হিন্দী ভাষায় নির্মিত নানহা শিকারী ছবিতে তিনি  প্রথম গীত রচনা করেন। এরপর তাহির হুসেনের জখমী (১৯৭৫) চলচ্চিত্রে কাজ করেন। তার রচিত বেশিরভাগ গান কিশোর কুমার এবং আশা ভোঁসলে’র নৈপথ্য কণ্ঠ সঙ্গীতের মাধ্যমে চলচ্চিত্রের পর্দায় এসেছে।

চলতে চলতে মেরে ইয়ে গীত ইয়াদ রাখনা; দিল সে মিলে দিল, দিল সে মিলে দিল (দিল সে মিলে দিল); মুসকুরাতা হুয়া (লাহো কে দো রং); চার দিন কি জিন্দেগী হ্যায় (এক বার কাহো); ধীরে ধীরে সুবহ হুয়ে (হৈসিয়াত); মান হো তুম (তুতে খিলোনে) সহ বাঙালির মনে ‘ডিস্কো ড্যান্সার’ আজও খোদিত আছে। প্রসঙ্গত, করোনা আক্রান্তদের সংখ্যা ক্রমাগত বাড়তে থাকায় মহারাষ্ট্রে কিছুদিন আগেই নাইট কারফিউ ঘোষণা করা হয়েছে।

Related Articles