whatsapp channel

ফের কমলো দাম পেট্রোল-ডিজেলের, একনজরে দেখে নিন আজকের নতুন দাম

করোনা মরশুমে আর লকডাউনে আজ বহু মানুষ কর্মহীন। এররান্নার গ্যাস, পেট্রোল, ডিজেলের মতো জ্বালানির দাম বেড়েই চলেছে। মধ্যবিত্ত আর নিম্নবিত্তের নাভিশ্বাস বেড়িয়ে আসছে প্রতিদিন হেঁসেলের খরচ সামলাতে সামলাতে। ফেব্রুয়ারীতেই পেট্রোল…

Avatar

HoopHaap Digital Media

করোনা মরশুমে আর লকডাউনে আজ বহু মানুষ কর্মহীন। এররান্নার গ্যাস, পেট্রোল, ডিজেলের মতো জ্বালানির দাম বেড়েই চলেছে। মধ্যবিত্ত আর নিম্নবিত্তের নাভিশ্বাস বেড়িয়ে আসছে প্রতিদিন হেঁসেলের খরচ সামলাতে সামলাতে। ফেব্রুয়ারীতেই পেট্রোল সেঞ্চুরিতে রান করছিল। অন্যদিকে ডিজেল আশি পার করে দিয়েছিল।

জ্বালানির দাম এক নাগারে বেড়ে যাওয়াতে মানুষ বেশ ক্ষিপ্ত হয়েছেন। এর মধ্যে বাংলায় চলছে বিধানসভার ভোট। এর মধ্যে গত সপ্তাহে বৃহস্পতিবার পেট্রোল ও ডিজেলের দাম কমানো হয় ৷ এরপর তেল সংস্থারগুলির পর তেলের দামে কোনও বদল করা হয়নি ৷ মোট ৫দিন তেলের দাম অপরিবর্তিত রাখল সরকারি তেল সংস্থাগুলি ৷ চরম মূল্যবৃদ্ধির এই বাজারে কিছুটা হলেও স্বস্তি পেয়েছেন সাধারণ মানুষ। কিছুটা হলেও হাসি এসেছে মুখে। দেশের রাজধানী-সহ সমস্ত রাজ্যে এদিন তেলের দাম স্থির রয়েছে ৷

আর এর জেরে ভারতীয় বাজারে কিছুটা পরিবর্তন এসেছে। প্রতিদিন সকাল ৬টায় সরকারি তেল সংস্থাগুলির তরফে পেট্রোল ও ডিজেলের দাম পরিবর্তন করা হয় ৷ পেট্রোল ও ডিজেলের দামের উপর এক্সাইজ ডিউটি, ডিলার কমিশন ও অন্যান্য চার্জ যুক্ত করে গ্রাহকদের দ্বিগুণ দাম দিয়ে তেল বিক্রি করা হয়।

মার্চ মাসে পেট্রোল ও ডিজেলের দাম মোট তিনবার কমানো হয়েছে ৷ ২৪শে মার্চ পেট্রোলের দাম কমেছিল ১৮ পয়সা, ডিজেলের দাম ১৭ পয়সা। এরপর দিন ২৫শে মার্চ ডিজেলের দাম ২০ পয়সা, পেট্রোল ২১ পয়সা কম করা হয়েছে ৷ এর পাঁচ দিন পর ৩০শে মার্চ পেট্রোল ২২ পয়সা ও ডিজেল ২৩ পয়সা প্রতি লিটার কমানো হয়েছে ৷ অর্থাৎ মার্চে পেট্রোলের দাম লিটার প্রতি মোট ৬১ পয়সা কমেছে।

আজ ভারতের বিভিন্ন রাজ্যে পেট্রোল, ডিজেলের দাম দেখে নিন একনজরে।

নয়ডা- আজ শহরে পেট্রোলের দাম প্রতি লিটার ৮৮.৭৯ টাকা, ডিজেলের দাম প্রতি লিটার ৮১.১৯ টাকা।

বেঙ্গালুরু- আজ শহরে পেট্রোলের দাম প্রতি লিটার ৯৩.৪৩ টাকা, ডিজেলের দাম প্রতি লিটার ৮৫.৬০ টাকা।

ভোপাল- আজ শহরে পেট্রোলের দাম প্রতি লিটার ৯৮.৪১ টাকা, ডিজেলের দাম প্রতি লিটার ৮৮.৯৮ টাকা।

চন্ডীগড়- আজ শহরে পেট্রোলের দাম প্রতি লিটার
৮৬.৯৯ টাকা, ডিজেলের দাম প্রতি লিটার ৮০.৪৩ টাকা।

পাটনা- আজ শহরে পেট্রোলের দাম প্রতি লিটার ৯২.৭৪ টাকা, ডিজেলের দাম প্রতি লিটার ৮৫.৯৭ টাকা।

লখনউ- আজ শহরে পেট্রোলের দাম প্রতি লিটাএ ৮৮.৭২ টাকা, ডিজেলের দাম ৮১.১৩ টাকা।

whatsapp logo
Avatar
HoopHaap Digital Media