whatsapp channel

শপথ নিয়েই নামলেন কাজে, কোভিড আক্রান্তদের জন্য হাসপাতাল তৈরির কাজ শুরু করলেন রাজ

চিত্রপরিচালকের পেশাতে সাবলীল কাজ করে বিপুল জনপ্রিয় হয়েছিলেন রাজ চক্রবর্তী। পরিচালক এবার এই কাজের পাশাপাশি মার্চ মাসে মানুষের হয়ে কাজ করবেন বলে শাসক দলে নাম লিখিয়েছিলেন৷ নাম লেখানোর সাথে সাথে…

Avatar

HoopHaap Digital Media

চিত্রপরিচালকের পেশাতে সাবলীল কাজ করে বিপুল জনপ্রিয় হয়েছিলেন রাজ চক্রবর্তী। পরিচালক এবার এই কাজের পাশাপাশি মার্চ মাসে মানুষের হয়ে কাজ করবেন বলে শাসক দলে নাম লিখিয়েছিলেন৷ নাম লেখানোর সাথে সাথে জনপ্রতিনিধিও হয়ে লড়ার সুযোগ পেয়ে যান রাজ। প্রচার করে মানুষের মন জিতে ভোটে লড়াই করে ব্যরাকপুরে বিধায়ক হিসেবে জিতে গিয়েছেন। ভোটের লড়াই শেষ করে কিছুদিন বিশ্রাম নিয়ে ফের সাধারণ মানুষের জন্য কাজে মাঠে নেমে পড়েছেন পরিচালক মশাই।

ভোটের আগে অনেক প্রতিশ্রুতি দিয়েছেন। এবার নতুন করে কাজের পালা। তাই তো বৃহষ্পতিবার সদ্য শপথ অনুষ্ঠান শেষ হতেই শনিবার ব্যরাকপুরে মানুষের উন্নয়নের কাজে লেগে পড়েছেন। মুখ্যমন্ত্রী মমতা ব্যনার্জির নির্দেশমতো প্রথম কাজ হিসেবে তিনি কোভিড মোকাবিলায় পদক্ষেপ নিলেন রাজ। এই সময় কোভিড ১৯ এর দ্বিতীয় ঢেউতে নাজেহাল সারা ভারতবর্ষ। নিত্যদিন লক্ষ লক্ষ মানুষ আক্রান্ত হচ্ছেন। বাদ নেই রাজ্য। এই মুহূর্তে উত্তর ২৪ পরগনার করোনা পরিস্থিতি সবচেয়ে ভয়ঙ্কর। দৈনিক সংক্রমণের হার দেখলে কলকাতা শহরকে পিছনে ফেলে দিয়েছে। ব্যরাকপুরেও দিন দিন বেড়ে চলেছে করোনা আক্রান্তের সংখ্যা।

অনেকে এই সময় চিকিৎসার জন্য পাচ্ছেনা হাসপাতালের বেড। বেড আর চিকিৎসার অভাবে মারা যাচ্ছে বহুজন। তাই তো এবার ব্যারাকপুরের তারকা বিধায়ক তথা টলিউডের চিত্র পরিচালক রাজ চক্রবর্তী নিজের এলাকায় প্রথম করোনার চিকিৎসার দিকে নজর দিলেন। শনিবার সকালে ব্যারাকপুর স্পোর্টস ফোরামের স্টেডিয়ামকে সেমি কোভিড হাসপাতালে পরিণত করা যাবে কিনা সেই নিয়ে আলোচনায় বসেন রাজ । এই বৈঠকে যোগ দিয়েছিলেন প্রিন্সিপাল সেক্রেটারি, ফিন্যান্স ম্যানেজমেন্ট, ডিস্ট্রিক্ট ম্যাজিস্ট্রেট এবং বারাকপুর পৌরসভার চেয়ারম্যান সাথে ছিলেন বিএনবোস হাসপাতালে সুপারেন্টেন্ডেন্ট ও ব্যারাকপুরের পুলিশ কমিশনারও।

সব শেষে ঠিক করা হয় ব্যারাকপুরের স্টেডিয়ামের এই মাঠটি পালটে একটা মিনি কোভিড হাসপাতালে পরিণত করার কাজ শুরু করা হবে। প্রথমে সেফ হোমের জন্য আগে এখানে কুড়িটি বেড বরাদ্দ করা হয়েছিল। এবার সেখানে আরও ১৫০ টি বেড বাড়িয়ে ১৭০টি বেডের হাসপাতাল তৈরি করা হবে। পাশাপাশি হাসপাতালে অক্সিজেন হাব রাখার পরিকল্পনা করা হয়েছে। শিগগিরই উত্তর ২৪ পরগনার কোভিড রোগীর চিকিৎসার জন্য এই স্টেডিয়ামের দ্বার খুলে যাবে বলে জানিয়েছেন নতুন বিধায়ক রাজ চক্রবর্তী। আর বিধায়ক রাজের এই উদ্যোগকে স্বভাবতই স্বাগত জানিয়েছেন ব্যারাকপুরবাসী। আর এর জন্য অনেকে প্রশংসা করেছেন।

whatsapp logo
Avatar
HoopHaap Digital Media