Bengali SerialHoop Plus

মা গো!  ‘শ্রীময়ী’র কপি ‘সর্বজয়া’! ধারাবাহিক শুরুর আগেই সমালোচনার মুখোমুখি ইন্দ্রানী ও দেবশ্রী

ভোটের আগেই দেবশ্রী রায় জানিয়েছিলেন যে রাজনীতি থেকে তিনি এবার মুক্ত হতে চান এবং ফিরতে চান অভিনয় জগতে। সেইসময় কানাঘুষো শোনা যাচ্ছিল যে দেবশ্রী রায় ছোট পর্দার হাত ধরে ফের কেরিয়ারের গোড়ায় জল ঢালতে চান। সেইমত, রিলিজ হল দেবশ্রী অভিনীত বাংলা ধারাবাহিক সর্বজয়া’র প্রমো।

বহু বছর পর দেবশ্রী ফিরলেন অভিনয় জগতে। যদিও এর আগেও ছোট পর্দায় বহুবার কাজ করেছেন তিনি। ১৯৮৮ সালে বি আর চোপড়ার মহাভারত এ প্রথম সত্যবতী চরিত্রে অভিনয় করেন। যা আজও প্রশংসিত এবং জনপ্রিয়। এরপর তাকে প্রথম বাংলা সিরিজ দেনাপাওনা তে দেখা যায়। এছাড়াও লৌহ কপাট ও বিরাজ বউ সিরিজেও দেখা যায় দেবশ্রীকে। এবারে ফিরছেন জি বাংলার হাত ধরে। তার নতুন ধারাবাহিকের নাম ‘সর্বজয়া’।

ইতিমধ্যে এই ধারাবাহিকের প্রমো রিলিজ হয়ে গিয়েছে এবং অনেকে দেখেছেন। তবে, যারা সন্ধ্যে হলেই ধারাবাহিকে মুখ গুঁজে বসে থাকেন তাদের কারোর কারোর মতে দেবশ্রী রায় অভিনীত সর্বজয়া ধারাবাহিক হল ইন্দ্রানী হালদার অভিনীত শ্রীময়ী’র মতন। কেউ কেউ বলেছেন, ‘জি তে আসছে ‘সর্বজয়া’। এ যেন পুরো ‘শ্রীময়ী’র কপি। মা গো! এমন কপি আমি কোনও দিন দেখিনি’।

নেট নাগরিকরা বিভিন্ন ব্যাপারে বিভিন্ন প্রশ্ন রাখেন। অনেকসময় উত্তর তারা নিজেরাই দেন। তবে এই নকল বা যমজ ব্যাপারে মুখ খুলেছেন ইন্দ্রানী হালদার নিজেই। একটি সর্বভারতীয় সংবাদমাধ্যমে দেওয়া সাক্ষাৎকার অনুযায়ী, ‘সর্বজয়া’ ধারাবাহিকের ঝলক দেখে তাঁর কোথাও মনে হয়নি যে এটি ‘শ্রীময়ী’-র নকল। যাঁরা নেটমাধ্যমে এ কথা লিখছেন, তাঁরা অন্যায় করছেন। তাঁর কথায়, “দেবশ্রী রায় একজন নামী অভিনেত্রী। বহু বছর পরে ধারাবাহিকে ফিরছেন। হয়তো ধারাবাহিকের ঝলকে ঠাকুরকে প্রদীপ দেওয়ার দৃশ্যটি দেখে দর্শক ‘শ্রীময়ী’-র সঙ্গে ‘সর্বজয়া’র তুলনা করছেন। কিন্তু এর কোনও মানে নেই।’’এদিকে শ্রীময়ী ধারাবাহিকের র লেখক লীনা গঙ্গোপাধ্যায় জানান যে তিনি এই ধারাবাহিকটি এখনও দেখিনি, তাই না দেখে কোনও মন্তব্য করা ঠিক হবে না। এদিকে একদল নিন্দুকরা এখন নতুন টপিক নিয়ে বসেছেন ইন্দ্রানী বনাম দেবশ্রী।

Related Articles