whatsapp channel
Hoop Story

মাস্ক না পরায় এবার গ্রেফতার হলো এক ছাগল, আজব ঘটনা উত্তরপ্রদেশে

এবার মাস্ক না পরায় ছাগলকে গ্রেফতার করল পুলিশ। এমনই একটি আজব ঘটনা ঘটেছে উত্তরপ্রদেশের কানপুরে। সেখানকার বিকনগঞ্জ নামক একটি জায়গায় একটি ছাগল বিনা মাস্কে ঘুরে বেড়াচ্ছিল যত্রতত্র। সেই অপরাধে ছাগলটিকে ‘গ্রেফতার’ করে উত্তরপ্রদেশের পুলিশ। এই ঘটনার একটি ভিডিও সোশ্যাল মিডিয়ায় মূহুর্তেই ভাইরাল হয়ে যায়। ভিডিওটিতে দেখা যাচ্ছে রাস্তায় ঘুরে বেড়ানো ছাগলটিকে জিপ করে তুলে নিয়ে যাচ্ছে পুলিশ।

এমন ঘটনা উত্তরপ্রদেশেই ঘটা সম্ভব। পরে ছাগলটির মালিক জানতে পেরে থানায় যায়। অনেক অনুনয় বিনয় করার পর পুলিশের তরফ থেকে ছাগলটি ফেরত দেওয়া হয়। পুলিশের তরফে ওই ব্যক্তিকে এও জানান হয়, বিনা মাস্কে যেনো কাউকে তাঁরা ছাগল নিয়ে ঘুরতে না দেখেন। পুলিশ আসতে দেখলে ছাগল ফেলে পালিয়ে যান ওই ব্যক্তি। ওই ব্যক্তির মুখে মাস্ক পরা ছিল না। এরপর পুলিশ ছাগলটিকেই তুলে নিয়ে আসে থানায়।

করোনার সংক্রমণ উত্তরোত্তর বৃদ্ধি পাওয়ার সঙ্গে সঙ্গে করোনার জীবাণু থেকে নিরাপদ থাকতে বর্তমানে মাস্ক আমাদের জীবনে একটি দৈনন্দিন ও অবিচ্ছেদ্য অংশ হয়ে উঠেছে। সরকারের তরফে ও পুলিশ প্রশাসনের তরফে বারংবার সাধারণ মানুষকে বলা হয়েছে বাড়ি থেকে বাইরে বের হলে প্রত্যককে মাস্ক অবশ্যই ব্যবহার করতে হবে। কিছু কিছু রাজ্যে মাস্ক পরা বাধ্যতামূলক করেছে সেই রাজ্যের সরকার। এরপরও অনেকেই সাবধান হচ্ছে না বলে অভিযোগ।

whatsapp logo