whatsapp channel

দুই হাতেই লিখতে পারতেন সুশান্ত সিং রাজপুত! রইল অভিনেতার অসাধারণ প্রতিভার সেই ভিডিও

আজ ১৪ই জুন, তরুণ অভিনেতা সুশান্ত সিং রাজপুত এর প্রয়াণ দিবস। তারই স্মৃতিতে বহু অজানা তথ্য উঠে আসছে সোশ্যাল মিডিয়ার পাতায় । সুশান্তের ভাইরাল হওয়া ভিডিওগুলি আবারও চারদিকে ছড়িয়ে পড়ছে।…

Avatar

HoopHaap Digital Media

Advertisements
Advertisements

আজ ১৪ই জুন, তরুণ অভিনেতা সুশান্ত সিং রাজপুত এর প্রয়াণ দিবস। তারই স্মৃতিতে বহু অজানা তথ্য উঠে আসছে সোশ্যাল মিডিয়ার পাতায় । সুশান্তের ভাইরাল হওয়া ভিডিওগুলি আবারও চারদিকে ছড়িয়ে পড়ছে। তার মধ্যেই একটি ভিডিও ছিল সুশান্তের হাতের লেখার। সুশান্ত দুই হাতেই সমান স্পীডে লিখতে পারতেন।

Advertisements

সুশান্তের এই প্রতিভার খোঁজ প্রথম জনসমক্ষে নিয়ে আসেন তাঁর দিদি শ্বেতা সিং কীর্তি (sweta singh kirti)। গত বছর সুশান্তের মৃত্যুর পর তাঁকে ‘রেয়ার জিনিয়াস’ বলে শ্বেতা একটি ভিডিও শেয়ার করেছিলেন যাতে দেখা গিয়েছিল দুই হাতেই সমান তালে লিখছেন সুশান্ত। ভিডিওটি শেয়ার করে শ্বেতা বলেছিলেন, এই ধরনের প্রতিভা পৃথিবীতে খুব কম সংখ্যক মানুষের মধ্যে থাকে। দুই হাতে সমান তালে যাঁরা লিখতে পারেন, তাঁদের বলা হয় ‘অ্যাম্বিডেক্সট্রাস’। এই প্রতিভা বিখ্যাত শিল্পী লিওনার্দো দ‍্য ভিঞ্চি-এর মধ্যেও ছিল। এই ধরনের প্রতিভাধর মানুষদের বাংলায় বলা হয় ‘সব‍্যসাচী’।

Advertisements

Advertisements

এই ধরনের লেখাকে ‘মিরর রাইটিং’ বলা হয়। সুশান্তের ‘মিরর রাইটিং’-এর আরও একটি সাদা-কালো ভিডিও ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। অত্যন্ত মেধাবী সুশান্ত মৃত্যুর কিছুদিন আগে মোর্শ কোড শেখা শুরু করেছিলেন। তাঁর ইচ্ছা ছিল নাসায় গিয়ে ক্র‍্যাশ কোর্স করার। কিন্তু ১৪ই জুন মুম্বইয়ের বান্দ্রার বিলাসবহুল ফ্ল্যাটে রহস্যজনক ভাবে উদ্ধার করা হয় সুশান্তের মৃতদেহ।

Advertisements

সুশান্তের মৃতদেহ কুপার হাসপাতালে নিয়ে গিয়ে পোস্টমর্টেম করা হলে আত্মহত্যার তত্ত্ব সামনে আসে। অথচ সুশান্তের মৃতদেহে একাধিক আঘাতের চিহ্ন ছিল বলে জানিয়েছেন প্রত‍্যক্ষদর্শীরা। সুশান্তের পরিবার ও ঘনিষ্ঠ বন্ধুরা সুশান্তের মৃত্যুর জন্য সিবিআই তদন্ত দাবি করেন। এরপর সিবিআই-এর তরফে এইমস-এ সুশান্তের দ্বিতীয়বার পোস্টমর্টেম করা হলে সেখানেও উঠে আসে আত্মহত্যার তত্ত্ব। সুশান্ত-অনুরাগীদের একাংশ জানান, সিবিআই তদন্তকে প্রভাবিত করা হচ্ছে। সুশান্ত-মামলায় গ্রেফতার হয়েছিলেন তাঁর বান্ধবী রিয়া চক্রবর্তী (Rhea Chakraborty) ও তাঁর ভাই সৌভিক (showvik)। দুজনেই এই মুহূর্তে জামিনে মুক্ত থাকলেও তাঁদের দেশের বাইরে যাওয়ার অনুমতি মেলেনি। অপরদিকে সম্প্রতি সুশান্ত-মামলায় গ্রেফতার হয়েছেন সুশান্তের বন্ধু সিদ্ধার্থ পিঠানি (sidhdharth pithani)।

whatsapp logo
Advertisements
Avatar
HoopHaap Digital Media