whatsapp channel
Hoop PlusTollywood

মন খারাপ হলে কথা বলুন, উপায় বাতলে দিলেন ঋতাভরী, রইলো টোল ফ্রি হেল্পলাইন নম্বর

লকডাউনের ফলে সেলিব্রিটি থেকে আমজনতা সবাই এই মুহূর্তে বাড়িতেই রয়েছেন। করোনা অতিমারী প্রত্যেকের মধ্যেই সৃষ্টি করেছে ডিপ্রেশন। এই পরিস্থিতিতে চাকরি হারিয়ে অনেকেই মানসিক বিভ্রান্তির শিকার হচ্ছেন। এবার তাঁদের কথা মাথায় রেখেই অভিনেত্রী ঋতাভরী চক্রবর্তী (Ritabhari chakraborty) নিয়ে এলেন বিশেষ হেল্পলাইন।

কিছুদিন আগেই শোনা গিয়েছিল ঋতাভরী মানসিক স্বাস্থ্য সংক্রান্ত কাউন্সেলিং-এর জন্য একটি হেল্পলাইন চালু করবেন। কার্যতঃ তাই হল। ঋতাভরী তাঁর বন্ধু রাহুল দাশগুপ্ত (Rahul Dasgupta) ও নামী এনজিও ‘সহায়তা’-র মাধ্যমে হেল্পলাইন চালু করলেন। এই সংক্রান্ত একটি ভিডিও ইন্সটাগ্রামে শেয়ার করে ঋতাভরী জানিয়েছেন তাঁর অনুরাগীদের মানসিক স্বাস্থ্য সংক্রান্ত যে কোন বিষয়ে তিনি পাশে আছেন।

ঋতাভরী এই কাউন্সেলিং করবেন সম্পূর্ণ বিনামূল‍্যে। ঋতাভরী হেল্পলাইনটির প্রকৃত নাম দিয়েছেন ‘হিল উইথ মি’। দুপুর বারোটা থেকে রাত আটটা পর্যন্ত এই হেল্পলাইনে ঋতাভরীকে ফোন করে নিজের হতাশা নিয়ে যে কোন প্রশ্ন ও আলোচনা করতে পারবেন নেটিজেনরা। হেল্পলাইন নম্বর হল 18002039865।

ঋতাভরীর শৈশবের দিনগুলি তাঁকে শিখিয়েছে বরাবর ছকভাঙা পথে হাঁটতে। তাই তিনি সহজেই ‘ব্রহ্মা জানেন গোপন কম্মটি’ ফিল্মে মহিলা পুরোহিত শবরীর ভূমিকায় অভিনয় করতে পেরেছিলেন। সেই সময় শুধুমাত্র ফিল্মের প্রচারের জন্য নয়, একজন নারী হিসাবেও ঋতাভরী বারবার প্রচার করেছিলেন মেনস্ট্রুয়েশন কোনো ট্যাবু নয়। এটি একটি স্বাভাবিক শারীরিক প্রক্রিয়া। ‘ব্রহ্মা জানেন গোপন কম্মটি’ ঋতাভরীর জীবনের একটি মাইলস্টোন হিসাবে পরিচিত হয়েছে।

whatsapp logo