whatsapp channel

মাত্র ৬৮ টাকায় মিলবে করোনার ওষুধ, নতুন ট্যাবলেট আসছে বাজারে

করোনা নামক মারণ ভাইরাসে আক্রান্ত ভারতসহ বিশ্বের বেশিরভাগ দেশ। দিনের পর দিন পাল্লা দিয়ে বেড়ে চলেছে আক্রান্ত এবং মৃতের সংখ্যা। পরিস্থিতি সামাল দিতে নাজেহাল প্রথম শ্রেণির দেশগুলিও। চারিদিকে যেন একপ্রকার…

Avatar

HoopHaap Digital Media

করোনা নামক মারণ ভাইরাসে আক্রান্ত ভারতসহ বিশ্বের বেশিরভাগ দেশ। দিনের পর দিন পাল্লা দিয়ে বেড়ে চলেছে আক্রান্ত এবং মৃতের সংখ্যা। পরিস্থিতি সামাল দিতে নাজেহাল প্রথম শ্রেণির দেশগুলিও। চারিদিকে যেন একপ্রকার মৃত্যুমিছিল শুরু হয়েছে। এই পরিস্থিতিতে এবার আশার আলো দেখালো ওষুধ নির্মাণ সংস্থা সিপলা। জানা গিয়েছে, আগামী সপ্তাহেই বাজারে আসছে দেশে তৈরি করোনার ওষুধ সিপলেনজা।

সংশ্লিষ্ট সংস্থা ফ্যাভিপিরাভির ওষুধের দেশীয় সংস্করণ আনতে চলেছে। বলা হচ্ছে, মৃদু থেকে মাঝারি উপসর্গে কাজে দেবে এই ওষুধ। এছাড়া দামের দিক থেকেও মধ্যবিত্তের নাগালেই এটি পাওয়া যাবে। ১টি ওষুধের মূল্য নির্ধারণ করা হয়েছে ৬৮ টাকা। ওষুধটি তৈরি করেছে সিপলা, কাউন্সিল অফ সায়েন্টিফিক অ্যান্ড ইন্ডাস্ট্রিয়াল রিসার্চ এবং ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ কেমিক্যাল টেকনোলজি।

অন্যদিকে ইতিমধ্যেই করোনা চিকিৎসায় বাজারে এসছে বেশ কিছু ওষুধ। তবে বিশেষজ্ঞদের মতে, ওষুধগুলি খেলেই যে করোনা সেরে যাবে এমনটা কিন্তু নয়। যদিও মৃদু ও মাঝারি উপসর্গে করোনা রোগীদের সুস্থ হয়ে ওঠার গতি অনেকটাই বাড়িয়ে দেয় ওষুধগুলি। যেমন- সিপলার রেমডিসিভির সিপরেমি, হেটেরো ল্যাবের রেমডিসিভির কোভিফর, গ্লেনমার্কের ফ্যাবিফ্লু, জেনবার্কটের ফ্যাভিভেন্ট ইত্যাদি। এই তালিকায় এবার জুড়তে চলেছে সিপলেনজার নাম।

whatsapp logo
Avatar
HoopHaap Digital Media