Hoop NewsHoop Trending

Weather Report: সমুদ্র থাকবে উত্তাল, মৎস্যজীবীদের কড়া নিষেধাজ্ঞা, অতি ভারী বৃষ্টির ইঙ্গিত

সকালে ঘুম থেকে উঠেই রোদের চোখ রাঙানি ভালই সহ্য করেছেন, ভেবেছেন এমন চড়চড়ে রোদে একটু বিছানা বালিশ, মশলা পাতি রোদে দিই, কিন্তু ঝমঝম করে বৃষ্টি। আপনার আবহাওয়ায় খবর দেখে নিয়ে তবেই রোদের সদ্ব্যবহার করা উচিত, নয়তো বৃষ্টি আপনাকে ধোঁকা দিতেই পারে। চলুন দেখে নিই আবহাওয়া অফিস কী বলছে আজকের আবহাওয়া নিয়ে।

আলিপুর আবহাওয়া অফিসের খবর অনুযায়ী, উপকূল ও গাঙ্গেয় পশ্চিমবঙ্গে থাকবে ঝড়ো হাওয়া ও ভারী বৃষ্টির সম্ভবনা। যারা সমুদ্র উপকূলবর্তী এলাকায় থাকেন তাদের জন্য সতর্কতা জারি রয়েছে। এদিন ৫০ থেকে ৬০ কিলোমিটার বেগে ঝোড়ো হওয়া বইতে পারে। বাঁকুড়া, পুরুলিয়া, হাওড়া, হুগলী, মেদিনীপুরের সমস্ত জায়গায় চলবে ভারী থেকে অতি ভারী বৃষ্টি, সঙ্গে ঝোড়ো হওয়া। প্রসঙ্গত, এখনও মানুষ ইয়াস ঝড়ের প্রকোপ থেকে রক্ষা পায়নি। যাদের ঘর বাড়ি নষ্ট হয়েছে তারা এখনও সঠিক বাসস্থান তৈরি করতে পারেননি, এর মধ্যে নিম্নচাপের দরুন ঝড় বৃষ্টি তাদের সমস্যাকে দ্বিগুণ করে তুলতে পারে। এছাড়াও, আপনার যদি দীঘা বা মন্দার মণি যাওয়ার প্ল্যান থাকে তবে এই মুহূর্তে বাতিল করতে পারেন।

কী হবে কলকাতার? আবহাওয়া সূত্র অনুযায়ী খবর, কলকাতায় ও তার পার্শ্ববর্তী অঞ্চলে মাঝারি বৃষ্টিপাত হবে। থাকবে ঝোড়ো হওয়ায়। আগামীকাল পর্যন্ত এরকম আবহাওয়া বাজিয়ে থাকবে।

উত্তরবঙ্গ ও দক্ষিণবঙ্গেও চলবে ভারী বৃষ্টি। উত্তর ও মধ্য বঙ্গোপসাগরে নিম্নচাপ তৈরি হওয়ার কারণে ভারী বৃষ্টির সম্ভাবনা গোটা বাংলা জুড়ে। এছাড়াও, মৎস্যজীবীদের উদ্দেশে সতর্কবার্তা এই যে তারা যেন আগামী ১৪ তারিখ পর্যন্ত মাঝ সমুদ্রে ট্রলার নিয়ে না যান।

whatsapp logo