Hoop NewsHoop Trending

Gold Price Today: বিয়ের মরশুমে কমল সোনার দাম! একনজরে দেখে নিন কলকাতায় সোনা-রূপার দাম

নভেম্বর শুরু হতে সাতপাকে বাঁধা পড়ার হিড়িক পড়েছে বাংলায়। কলকাতা থেকে গ্রাম বাংলার ঘরে ঘরে বেজে উঠছে সানাই। কারো বাড়িতে আবার চলছে তোড়জোড়। শাড়ির দোকানে যেমন ভিড় জমছে ক্রেতাদের, তেমনই গয়নার দোকানেও প্রতিদিনই আসছেন হাজার হাজার ক্রেতা। কেউ নবদম্পতিকে উপহার দেওয়ার জন্য কিনছেন গয়না, কেউ আবার নিজের ছেলে বা মেয়ের জন্যই গয়না কিনতে বেরোচ্ছেন। কিন্তু সম্প্রতি এই হলুদ ধাতুর মূল্যবৃদ্ধির কারণে কপালে ভাঁজ পড়ছে মধ্যবিত্তদের। তবে এর মাঝেই এল সুখবর। মঙ্গলবার কিছুটা হলেও সস্তা হয়েছে সোনা। দাম কমেছে রূপারও। একনজরে দেখে নিন কলকাতায় সোনা ও রূপার দাম।

আজ কলকাতায় সোনার দাম (২২.১১.২০২২-মঙ্গলবার) (১) প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারাট সোনার দাম ৫২,৯২০ টাকা।(২) প্রতি ১০ গ্রাম ২২ ক্যারাট গহনা সোনার দাম ৪৮,৫০০ টাকা।

গতকাল কলকাতায় সোনার দাম (২১.১১.২০২২-সোমবার)

(১) প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারাট সোনার দাম ৫৩,০২০ টাকা।
(২) প্রতি ১০ গ্রাম ২২ ক্যারাট গহনা সোনার দাম ৪৮,৬০০।

আজকের মূল্যহ্রাস

(১) প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারাট সোনায় মূল্যহ্রাস ১০০ টাকা।
(২) প্রতি ১০ গ্রাম ২২ ক্যারাট সোনায় মূল্যহ্রাস ১০০ টাকা।

কলকাতায় রূপার দাম (২২.১১.২০২২-মঙ্গলবার)

৬০,৬০০ টাকা প্রতি কেজি।

কলকাতায় রূপোর দাম (২১.১১.২০২২-সোমবার)

৬১,০০০ টাকা প্রতি কেজি

আজকের মূল্যহ্রাস

৪০০ টাকা প্ৰতি কেজি

প্রসঙ্গত, বেশ কয়েকদিন ধরেই সোনা ও রূপোর দামে হেরফের শুরু হয়েছে। আজ কমছে তো কালই বাড়ছে হুড়মুড়িয়ে। আর সোনার দাম বাড়লেই পকেটে টান পড়ছে মধ্যবিত্তের। তবে মঙ্গলবার কিছুটা হলেও স্বস্তি ফিরেছে মধ্যবিত্তদের মনে।

whatsapp logo

Debaprasad Mukherjee

Hoophaap-এর সম্পাদক দেবপ্রসাদ বিগত কয়েক বছর যাবৎ সাংবাদিকতার সঙ্গে যুক্ত। ডিজিটাল মিডিয়ার হাত ধরেই সাংবাদিকতায় হাতেখড়ি। রাজনীতি, বিনোদন, খেলাধুলা, লাইফস্টাইল, প্রযুক্তি প্রভৃতি সব ধরণের খবরের উপস্থাপনার কাজে যথেষ্ট সাবলীল। নিউজ ডেস্ক ছাড়াও রয়েছে ভিডিও এডিটিং এবং ক্যামেরার পিছনে বিচিত্র অভিজ্ঞতা