Hoop NewsHoop Trending

খেল শুরু বর্ষার, কলকাতা-সহ রাজ্যের বিভিন্ন জেলায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির পূর্বাভাস

জৈষ্ঠ্য মাস শেষ হতে না হতেই, খেলা শুরু করে দিয়েছে বর্ষা। ক্যালেন্ডারে জৈষ্ঠ্য মাসের একেবারে শেষ দিনেই গাঙ্গেয় পশ্চিমবঙ্গের উপরে সক্রিয় হয়ে উঠেছে মৌসুমী বায়ু এবং যার জেরে আগামী ২৪ একাধিক জেলায় ভারী থেকে অতি ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে পশ্চিমবঙ্গে। আলিপুর আবহাওয়া দপ্তর বলছে, আষাঢ় মাসের শুরু থেকেই রাজ্যের বিভিন্ন জায়গায় ভারী আবার কোথাও মাঝারি বৃষ্টিপাত হওয়ার সম্ভাবনা থাকছে।

বুধবার কলকাতায় সারাদিনের আকাশের মুখ ভারই থাকবে। এছাড়াও কলকাতায় ভারী থেকে অতি ভারী বৃষ্টি এবং বজ্রপাতের সম্ভাবনা থাকছে আজকে। আজকে কলকাতা সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ২৯.২ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৫.১ ডিগ্রি সেলসিয়াস।

আজ উত্তরবঙ্গের প্রত্যেকটি জেলায় ভারী থেকে অতি ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে।আজ থেকে আগামী রবিবার পর্যন্ত বৃষ্টি চলবে বলে জানিয়েছে হাওয়া অফিস। অন্যদিকে দক্ষিণবঙ্গের প্রত্যেকটি জেলাতে বুধবার বৃষ্টির সম্ভাবনা থাকছে। গাঙ্গেয় পশ্চিমবঙ্গের বিভিন্ন জেলা যেমন উত্তর এবং দক্ষিণ ২৪ পরগনা, পশ্চিম বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ এবং নদিয়ায় ভারী থেকে অতি ভারী বৃষ্টির সম্ভাবনা থাকছে।

তবে তাপমাত্রা কোন পরিবর্তন হবে না।উপকূলবর্তী এলাকার মধ্যে পূর্ব মেদিনীপুরের বৃষ্টির সম্ভাবনা থাকছে। যার কারণে মৎস্যজীবীদের সমুদ্র যেতে নিষেধ করা হয়েছে। তবে শুধু পশ্চিমবঙ্গ নয় এই মৌসুমী বায়ুর কারণে বিহারেও ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। উত্তর বঙ্গোপসাগরে ৪০ থেকে ৫০ কিমি গতিতে হাওয়া বইবে, যার জেরে হালকা ঝড়েরও সম্ভাবনা থাকছে।

Related Articles