Bengali SerialHoop Plus

ছোট্ট ফেলনাকে জন্মদিনের শুভেচ্ছা জানালেন ‘দেশের মাটি’-এর নোয়া

মেয়ে সন্তানরা খুব তাড়াতাড়ি বড় হয়ে যায়, এমন ধারণা বহু মানুষের। কিন্তু দিনে দিনে ধারণা বদলাচ্ছে। মেয়ে সন্তানরা আবার তাদের জায়গা খুঁজে পাচ্ছে। মেয়ের ১৮ বা ২১ হলে এখন পরের ঘরের দুলালী হয় না, বাবা মায়ের আদরের রাজকন্যে হিসেবেই থাকে। ছোটবেলা থেকে যতই পুতুল খেলার শখ মিটিয়ে নেওয়া হোক না কেন, বড় হয়ে মেয়েরা আর কারোর পুতুল হতে চায় না। একেবারে স্বাধীন জীবন আজকালকার মেয়েরা পছন্দ করছে এবং তারা একক ভাবে থাকতেও পারছেন আবার কেউ কেউ হারিয়ে যাচ্ছেন। নাহ, আজ হারানোর গল্প নয়, আজ নতুন বছর ফিরে পাওয়ার কথা হোক। এই মেঘলা দিনে জন্মদিনের কথা হোক।

নাম মেঘান চক্রবর্তী। শিশু শিল্পী সে। প্রথমা কাদম্বিনী ধারাবাহিকে ছোট্ট বিনির চরিত্রে অভিনয় করে, এরপর ফেলনা ধারাবাহিকে অভিনয়। সঙ্গে রয়েছে  OTT-তে কাজ করার অভিজ্ঞতা। ওয়েব সিরিজ ‘সেই যে হলুদ পাখি’র দ্বিতীয় সিজন এবং হইচই অরিজিনালসের ‘নতুন গল্প হয়ে যাক’-এ কাজ করেছেন অভিনেতা শাশ্বত চট্টোপাধ্যায়ের সঙ্গে।

যদিও ফেলনা ধারাবাহিকে এখন আর মেঘান নেই, আছে আরেক শিল্পী হিয়া দে। কারণ ফেডারেশনের নির্দেশ ছিল, ১০ বছরের কমবয়সি শিশুশিল্পীরা শ্যুটিং করতে পারবে না। এছাড়াও চলছিল লক ডাউন এবং ফেলনা গল্পে কৈশোরের গল্প দেখানোর জন্য হিয়া দে কে কাস্ট করা হয়। তাহলে এই খুদে শিল্পী ঘরে কী করছেন? শোনা গিয়েছে বার্বি, কিচেন সেট, খেলার জিনিসগুলো একঘেয়ে হয়ে গিয়েছে তার। অথচ তার হাতে কত্ত পুতুল। কেন?

আজ তার জন্মদিন। এই মেঘলা বৃষ্টির দিনেই ছোট্ট মেঘানের জন্মদিন সেলিব্রেশন। হাতে তাই পুতুল নিয়ে মিষ্টি মুখে দাড়িয়ে পোজ দিয়েছে। ইতিমধ্যে অনেকে শুভেচ্ছা পাঠিয়েছে। দেশের মাটি ধারাবাহিকের নোয়া ওরফে শ্রুতি নিজেও আলাদা করে জন্মদিনের শুভেচ্ছা জানিয়েছেন। এবার দেখার পালা শিশুশিল্পী মেঘান চক্রবর্তীকে আবার কবে দেখা যায়।

Related Articles