BollywoodHoop Plus

নেই চিকিৎসার পয়সা, অর্থাভাবে গয়না বিক্রি করে সংসার চালাচ্ছেন জনপ্রিয় টেলি অভিনেত্রী

করোনা অতিমারীর কারণে বিনোদন দুনিয়ার উপরে নেমে এসেছে আর্থিক অভিশাপ। শিশুশিল্পী ও বয়স্ক অভিনেতা-অভিনেত্রীরাই অধিকাংশ ক্ষেত্রে তার শিকার হচ্ছেন। কিন্তু এমন কিছু শিল্পীও রয়েছেন যাঁরা আগে থেকেই আর্থিক অবনতির সম্মুখীন হয়েছেন। করোনাকালে তাঁদের জীবনে নেমে এসেছে চূড়ান্ত দারিদ্র্য। অভিনেত্রী শগুফতা আলি (shagufta ali)-র সঙ্গেও এমনটা ঘটেছে।

শগুফতা হিন্দি টেলিভিশনের অত্যন্ত পরিচিত মুখ। বহুদিন ধরেই সিরিয়ালে কাজ করছেন তিনি। জনপ্রিয় ধারাবাহিক ‘সসুরাল সিমর কা’, ‘পুনর্বিবাহ’, ‘সাথ নিভানা সাথীয়াঁ’-র মতো একাধিক প্রজেক্টে কাজ করেছেন শগুফতা। শগুফতা নিজেই জানিয়েছেন, তিনি মাত্র সতেরো বছর বয়স থেকে ইন্ডাস্ট্রিতে কাজ করছেন। মুম্বইয়ের টেলিভিশন ইন্ডাস্ট্রিতে তাঁর কেরিয়ার ছত্রিশ বছর পূর্ণ করেছে। কিন্তু গত চার বছর ধরে চূড়ান্ত আর্থিক সমস্যার মধ্যে দিয়ে যাচ্ছেন শগুফতা ও তাঁর পরিবার।

শগুফতার পরিবারে রয়েছেন তাঁর বৃদ্ধা মা এবং তুতো বোনের কন্যা। গত চার বছর ধরে নিজের গাড়ি, গয়না বিক্রি করে সংসার চালাচ্ছেন শগুফতা। শগুফতার শেষ কাজ ছিল ‘সাথ নিভানা সাথীয়াঁ’ ধারাবাহিক। এই ধারাবাহিকে এগারো মাস কাজ করার পর শগুফতার ট্র্যাক অফ হয়ে যায়। এরপর থেকেই কর্মহীন হয়ে পড়েন শগুফতা।

শগুফতা জানিয়েছেন, গত কুড়ি বছর ধরে তিনি অসুস্থ। তাঁর থার্ড স্টেজ ক্যান্সার ধরা পড়েছিল। শগুফতা ক্যান্সারের সঙ্গে লড়াই করে সুস্থ হয়ে ফিরে এসেছিলেন ক্যামেরার সামনে। কিন্তু তা সত্ত্বেও এত বছরের কেরিয়ারে শগুফতার জীবনে এত বড় আর্থিক অবনতি হয়নি। ক্যান্সার থেকে সুস্থ হওয়ার পরে একটি রোড অ্যাক্সিডেন্টে আহত হয়েছিলেন শগুফতা। তাঁর এক হাত মারাত্মক জখম হয়েছিল। সেই হাতে এখনও লোহার রড লাগানো রয়েছে। এছাড়াও শুটিংয়ের সেটে একাধিক বার পায়ে আঘাত পেয়েছেন তিনি। কিন্তু শগুফতা জানিয়েছেন, এখন নিজের চিকিৎসা চালানোর মতো সামর্থ্য তাঁর নেই। এই মুহূর্তে মুম্বইয়ের শিল্পী সংগঠন শগুফতা পাশে এসে দাঁড়িয়েছেন। শগুফতাকে আর্থিক সাহায্য করছেন নীনা গুপ্তা (Neena Gupta), সুশান্ত সিং (sushant singh)-রা।

 

View this post on Instagram

 

A post shared by India News HD (@indianewshd)

Related Articles