Hoop Life

সকালে উঠে একবার ওম মন্ত্র উচ্চারণ বদলে দেয় জীবন, কিভাবে করবেন শিখে নিন

সকালে উঠে একবার মুখ থেকে উচ্চারণ করুন। এই ছোট্ট মন্ত্রটি আপনি সমস্ত সমস্যা থেকে মুক্তি লাভ করবেন। আপনার শারীরিক সমস্যা, মানসিক সমস্যা কাজে মন দিতে না পারার সমস্যা, সমস্ত সমস্যার সমাধান করতে যদি বলে ফেলুন এই ছোট্ট একটা মন্ত্র। সকালবেলা ঘুম থেকে উঠে পরিষ্কার-পরিচ্ছন্ন হয়েই ওঙ্কার ধ্বনি উচ্চারণ করা উচিত। পদ্মাসনে বসতে হবে। তবে যদি পায়ে ব্যথা থাকে বা অন্য কোন সমস্যা থাকে তাহলে চেয়ারে বসে বলতে পারেন। পাঁচ, সাত, দশ, একুশ এইভাবে আপনার সময় অনুসারে এই মন্ত্র উচ্চারণ করুন।

ওঙ্কার ধ্বনি আপনার মানসিক সমস্যা দূর করতে সাহায্য করে। যারা অতিরিক্ত চিন্তার মধ্যে রয়েছেন তাদের ডিপ্রেশন কমানোর জন্য অবশ্যই এই ধ্বনি উচ্চারণ করুন। যারা দীর্ঘদিন ধরে থাইরয়েডের সমস্যায় ভুগছেন তারা ওঙ্কার ধ্বনি উচ্চারণ করুন। এতে গলায় কম্পন হয় যার ফলে থাইরয়েড গ্রন্থি ঠিক থাকে। আনন্দ-ফূর্তি আনার জন্য এই মন্ত্র পাঠ করুন। যারা ঘুম না আসার সমস্যায় ভুগছেন তারা রাতে শুতে যাওয়ার সময় অন্তত দশবার ওঙ্কার বলুন।

বিশেষজ্ঞরা বলেন, এই মন্ত্র আপনি যদি সকাল, দুপুর এবং রাতের বেলা তিনবার উচ্চারণ করতে পারেন তাহলে আপনি সমস্ত সমস্যা থেকে মুক্তি পাবেন। আপনার মন যদি শান্ত থাকে, আপনার শরীর সুস্থ থাকে, তাহলে আপনাকে কাজ করা থেকে কেউ আটকাতে পারবেনা। প্রতিদিনের অলসতা আপনাকে পরিশ্রম করা থেকে বাধা দিতে পারে। তাই প্রতিদিন এই ধ্বনি উচ্চারণ করুন। এই ধ্বনি উচ্চারণ করার সময় আপনি মনে মনে ভগবানের নাম করতে পারেন। যার ফলে দ্বিগুণ প্রভাব আপনার শরীর ও মনে পড়বে।

Related Articles