whatsapp channel

Lifestyle: নামীদামি ওষুধ নয়, বিছানায় ঝড় তুলতে সাহায্য করবে এই একটি খাবার

স্ত্রীর সঙ্গে প্রায় সময় বচসা হচ্ছে? কাজের অত্যধিক চাপ? সন্ধ্যার স্ন্যাকস খুঁজে পাচ্ছেন না কি খাবেন? নাকি ভেসার্ট আরো সুস্বাদু করে তুলতে চান? এই সব সমস্যার সমাধান হবে মাত্র একটা…

Avatar

Advertisements
Advertisements

স্ত্রীর সঙ্গে প্রায় সময় বচসা হচ্ছে? কাজের অত্যধিক চাপ? সন্ধ্যার স্ন্যাকস খুঁজে পাচ্ছেন না কি খাবেন? নাকি ভেসার্ট আরো সুস্বাদু করে তুলতে চান? এই সব সমস্যার সমাধান হবে মাত্র একটা জিনিসে। এবারে দেখে নেব এর বিস্তারিত ব্যাখ্যা।

Advertisements

প্রথমেই জানি মাখনা কি? উত্তর হল – এটি পদ্মফুলের বীজ। কিভাবে তৈরি হয় এই মাখনা? পদ্ম বীজকে মুড়ির মতো শুকনো খোলায় ভেজে তৈরী হয় মাখানা। দেখবেন বড় বড় মুদির দোকানে কাচের শিশিতে সাদা সাদা পপকর্নের মতন জিনিস রাখেন, এটাই হল মাখনা। জানেন কি এই মাখনার যথেষ্ট উপকারিতা আছে। চলুন জানি কারা মাখনা খাবেন এবং কেন খাবেন।

Advertisements

মেয়েরা যেমন বন্ধ্যাত্ব সমস্যায় ভোগেন, সেরকম পুরুষ মানুষও যৌন সমস্যায় ভোগেন। অনেকে সহবাসে অক্ষম হন, ফলে স্ত্রীর সঙ্গে মনোমালিন্য তৈরি হয়। তাই পুরুষরা যদি তাদের হরমোনের ব্যালান্স সঠিক ভাবে এবং ন্যাচারাল পদ্ধতিতে বাড়াতে চান তাদের জন্য মাখনা আদর্শ। কারণ, আয়ুর্বেদ বিশেষজ্ঞদের মতে, নিয়মিত মাখানা ডায়েটে রাখলে টেস্টোস্টেরন হরমোনের মাত্রা বৃদ্ধি হয়, ফলে, যৌন জীবন উন্নত হয়।

Advertisements

এই সাদা সাদা মাখনা সন্ধ্যার স্ন্যাক্সের জন্য দারুন হতে পারে। যদি কারোর ডায়াবেটিস থেকে তবে মাখনা খেতে পারেন। এতে রয়েছে নানাবিধ পুষ্টিগুণ, যেমন – ম্যাগনেশিয়াম, পটাশিয়াম, ফাইবার, আয়রন ও জিঙ্ক। তাহলে, আজই দোকানে যান কিনে আনুন মাখনা। বলে রাখা ভালো এই মাখনার দাম একটু বেশি। ভুলেও ভাববেন না সস্তার খাবার। তাই মাসের শুরুতেই কিনে নিন মাখনা। নিয়মিত খান ও রেজাল্ট পান হাতেনাতে।

Advertisements
whatsapp logo
Advertisements