Hoop Life

শুধু মুখ নয়, পুরো শরীর ফর্সা করুন ১টি ঘরোয়া উপাদানে

ফর্সা হতে গেলে অবশ্যই ব্যবহার করুন মুলতানি মাটির ফেসপ্যাক। বহু যুগ আগে থেকেই মুলতানি মাটির রূপচর্চার কাজে ব্যবহৃত হয়ে আসছে। মুলতানি মাটি ব্যবহার করলে ত্বকের ওপরে হওয়া মরাকোষ একেবারে দূর হয়ে যায়। ঈশ্বর প্রদত্ত গায়ের কালো রং কে একে বারে পরিস্কার করে ফেলা একদমই সম্ভব নয় কিন্তু আপনি যদি চেষ্টা করেন আর প্রাকৃতিক উপাদান দিয়ে আপনার ত্বকের কালো রং কে খুব সহজেই পরিষ্কার করে ফেলতে পারেন।

সপ্তাহে অন্তত ৩’দিন মুলতানি মাটির ফেসপ্যাক ব্যবহার করবেন। এর জন্যে প্রয়োজন ২ চামচ মুলতানি মাটি, দু চামচ টক দই, ২ চামচ গোলাপজল, দু’চামচ কাঁচা দুধ এবং একটি পাতিলেবুর রস এর প্রত্যেকটি উপাদানকে ভাল করে মিশিয়ে নিয়ে একটি ফেসপ্যাক তৈরি করে মুখ, গলা, পিঠ, হাত-পায়ের ভালো করে ঘষে ঘষে লাগিয়ে ১৫ মিনিট পর্যন্ত রেখে ঠাণ্ডা জলে ধুয়ে ফেলুন।

এইভাবে প্রতিদিনের রূপচর্চার তালিকায় অবশ্যই রাখতে পারেন মুলতানি মাটি। মুলতানি মাটি আপনার ত্বকের জন্য ভীষণ উপকারী। একটি উপাদান মুলতানি মাটির ফেসপ্যাক নিয়মিত ব্যবহার করলে এক মাসের মধ্যে নিজের চেহারার পরিবর্তন বুঝতে পারবেন। বিশেষত যাদের তৈলাক্ত ত্বক তারা অবশ্যই মুলতানি মাটির ফেসপ্যাক ব্যবহার করুন। এতে ব্রণের সম্ভাবনা অনেক কমে যাবে।

Related Articles